রাজ্য বিভাগে ফিরে যান

ভাইজান এবং তরুণজ্যোতির বিরুদ্ধে সাম্প্রদায়িক উস্কানি দেওয়ায় থানায় অভিযোগ দায়ের বাংলা জাতীয়তাবাদী সংগঠনের

October 18, 2021 | < 1 min read

বিপাকে বামেদের জোট সঙ্গী আইএসএফ নেতা আব্বাস সিদ্দিকি ও বিজেপির তরুণজ্যোতি তিওয়ারি! দুই নেতার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করল বাংলা জাতীয়তাবাদী সংগঠন। বাংলাদেশে সাম্প্রদায়িক হিংসার ঘটনার আঁচ পড়েছে এপার বাংলাতেও। সম্প্রতি ফুরফুরা শরিফের পীরজাদা তথা আইএসএফের প্রতিষ্ঠাতা আব্বাস সিদ্দিকির একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। যেখানে তাঁকে বলতে শোনা গিয়েছে, ‘কারও যদি কোরানকে অবমাননা করার অধিকার থাকে, তবে আমি আব্বাস সিদ্দিকি এটা বলতে পারি, সেই সকল মানুষের ধর থেকে গলা আলাদা করে দেওয়ার অধিকার আছে।’ তাঁর এই মন্তব্য সাম্প্রদায়িক হিংসা ছড়াচ্ছে, এই দাবিতে আগেই সরব হয়েছিল ওই জাতীয়তাবাদী সংগঠন। এবার এই মন্তব্যের প্রেক্ষিতে ‘ভাইজান’-এর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হল দমদম থানায়।

ওপার বাংলার কুমিল্লা ও নোয়াখালিতে পুজো মণ্ডপ এবং ইসকন মন্দিরে দুষ্কৃতী তাণ্ডব নিয়ে তোলপাড় দুই বাংলাই। বাংলাদেশে চলা এই অশান্তির আঁচ এসে পড়েছে এই বাংলাতেও। সম্প্রতি আব্বাস সিদ্দিকি ওরফে ‘ভাইজান’-এর একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সেখানে তাঁকে বলতে শোনা যায়, ‘আসলে প্রকৃত ইসলাম ধর্মকে মেটানোর জন্য চক্রান্ত চলছে।’এরপরেই তাঁর এই মন্তব্যের সমালোচনায় সরব হয় সংগঠনটি।

সংগঠনের পক্ষ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়ে আব্বাস সিদ্দিকির গ্রেপ্তারির দাবি করা হয়েছিল। এবার ঘটনায় সরাসরি পুলিশের দ্বারস্থ হল তারা। তবে শুধু আব্বাস সিদ্দিকি নয়, বিজেপির যুব নেতা তরুণজ্যোতি তিওয়ারির বিরুদ্ধেও সরব হয়েছে সংগঠনটি। তরুণজ্যোতির ফেসবুক পোস্ট ‘উস্কানিমূলক’ এবং তা বাংলায় ‘অচলাবস্থা’-র সৃষ্টি করতে পারে বলে দাবি করা হয়েছে সংগঠনের তরফে। এই বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ দাবি করে তাঁর বিরুদ্ধে দমদম থানায় অভিযোগ দায়ের করেছে তারা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bangladesh, #jatiyo bangla sommelan, #FIR, #Abbas Siddiqui, #Tarunjyoti Tiwari

আরো দেখুন