দেশ বিভাগে ফিরে যান

মুখ পুড়ল ইউপি বিজেপির, জাল মার্কশিটে জয়ী এমএলএ-কে ৫ বছরের কারাদণ্ড দিল আদালত

October 19, 2021 | < 1 min read

গত সপ্তাহেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ গোয়া সফরে গিয়ে মন্তব্য করেছিলেন অশিক্ষিত নাগরিক দেশের বোঝা। এবারে তার নিজের দল বিজেপিতেই অসংখ্য অশিক্ষিত নেতা গাঢাকা দিয়ে লুকিয়ে রয়েছে, তার প্রমাণ এল হাতেনাতে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কি বিষয় নিয়ে পড়াশোনা করেছেন এখনো পর্যন্ত তা নিয়ে বিতর্কের সমাধান হয়নি। কেন্দ্রীয় মন্ত্রিসভায় বিজেপির গুরুত্বপূর্ণ মন্ত্রী স্মৃতি ইরানির শিক্ষাগত যোগ্যতা নিয়েও বহু বিতর্ক তৈরি হয়েছে দেশজুড়ে।

এবারে উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথ এর ঘনিষ্ঠ বলে পরিচিত রামচন্দ্রের অযোধ্যার বিজেপি বিধায়ক ইন্দ্র প্রতাপ তিওয়ারী যে নিজের শিক্ষাগত যোগ্যতা জাল মার্কশিটের আড়ালে লুকিয়ে বিধায়ক হয়েছিলেন তা প্রমাণ করে দিল উত্তরপ্রদেশের আদালত।

অযোধ্যার গোসাইগঞ্জ এর বিজেপি বিধায়ক ইন্দ্র প্রতাপ তিওয়ারীর বিরুদ্ধে মার্কশীট দেখিয়ে স্কুলে পড়াশোনা করে কলেজে ভর্তি হওয়ার অভিযোগে মামলা দায়ের করেছিলেন কলেজের প্রিন্সিপাল। দীর্ঘ ২৮ বছর ধরে চলা এই মামলায় গতকাল সাংসদ ও বিধায়ক দের বিচারের জন্য গঠিত বিশেষ আদালতের বিচারক পূজা সিংহ বিজেপি বিধায়ককে দোষী সাব্যস্ত করে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়ার পাশাপাশি নগদ ৮ হাজার টাকা জরিমানার নির্দেশ দিয়েছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Uttar Pradesh, #Indra Pratap Tiwari

আরো দেখুন