খেলা বিভাগে ফিরে যান

ওমানকে হারিয়ে বিশ্বকাপের মূল পর্বে ওঠার আশা জিইয়ে রাখল বাংলাদেশ

October 20, 2021 | < 1 min read

ওমানকে হারিয়ে বিশ্বকাপের মূল পর্বে ওঠার আশা জিইয়ে রাখল বাংলাদেশ। মঙ্গলবার ২৬ রানে জেতে শাকিব আল হাসানরা। অনভিজ্ঞ ওমান ১৫৩ রান তাড়া করতে নেমে শেষ হয়ে যায় ১২৭ রানে। গুরুত্বপূর্ণ এই জয়ের শেষে বাংলাদেশের অধিনায়ক মাহমুদুল্লাহ কৃতিত্ব দিলেন শাকিব এবং মহম্মদ নইমকে।

প্রথমে ব্যাট করতে নেমে ৫০ বলে ৬৪ রান করেন ওপেনার নইম। শাকিব করেন ৪২ রান (২৯ বলে)। তাঁদের ইনিংসে ভর করেই ১৫৩ রান করে বাংলাদেশ। বল হাতে তিনটি উইকেটও নেন শাকিব। ম্যাচের সেরাও হয়েছেন এই অলরাউন্ডার।

ম্যাচ শেষে মাহমুদুল্লাহ বলেন, “এই জয়টা দরকার ছিল। তবে প্রচুর জায়গায় উন্নতি করতে হবে আমাদের। আশা করব এই জয়ে সবাই খুশি হবে। যে দর্শকরা মাঠে এসেছিলেন তাঁদের ধন্যবাদ। তাঁরা জয় দেখতেই এসেছিলেন। দেশের জন্য ম্যাচ জেতাটাই আসল। শাকিব এবং নইম দুর্দান্ত ব্যাট করেছে। ওদের জুটি আমাদের ১৫০ রান পার করতে সাহায্য করেছে। তবে নতুন বল হাতে আরও ভাল খেলা উচিত ছিল। প্রচুর ওয়াইড বল করেছি আমরা। এই জায়গাগুলিতে উন্নতি দরকার। শেষের দিকে ভাল বল করেছি আমরা। তবে প্রথম ছয় ওভারে ব্যাটিং এবং বোলিং দুই বিভাগেই উন্নতি প্রয়োজন।”

ওমানের বিরুদ্ধে জিতে দুই পয়েন্ট পেল বাংলাদেশ। তাদের পরের ম্যাচ ২১ অক্টোবর পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে। বিশ্বকাপের মূল পর্বে পৌঁছতে সেই ম্যাচেও জিততে হবে মাহমুদুল্লাহদের।

TwitterFacebookWhatsAppEmailShare

#Shakib Al Hasan, #Oman Mahmudullah, #Bangladesh

আরো দেখুন