রাজ্য বিভাগে ফিরে যান

সুকান্তর জমানায় অপসারিত হতে পারেন সৌমিত্র? আবার জল্পনা

October 22, 2021 | < 1 min read

বিজেপির যুব মোর্চার পদ থেকে সরানো হচ্ছে সৌমিত্র খাঁ কে এমনটাই জল্পনা উঠেছে পদ্মফুল শিবিরে। গত আগস্টে মন্ত্রিসভায় জায়গা না পাওয়ায় ফেসবুকে যুব মোর্চার সভাপতি পদে ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করেছিলেন সৌমিত্র খাঁ। অবশেষে এই সিদ্ধান্ত তিনি প্রত্যাহার করেছিলেন। তৃণমূল ছেড়ে বিজেপিতে যে কজন নাম লিখিয়েছিলেন তার মধ্যে অন্যতম ছিলেন সৌমিত্র খাঁ। তার স্ত্রী সুজাতা মন্ডল তৃণমূলের ফিরে গিয়েছেন। গত আগস্টে মোদী মন্ত্রিসভায় পরিবর্তনে জায়গা হয়নি সৌমিত্র খাঁ এর । এরপরেই ফেসবুকে যুব মোর্চার সভাপতি পদ থেকে ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করেছিলেন সৌমিত্র খাঁ। এর পরে অবশ্য ওই পদে আসীন হয়েছেন সৌমিত্র।

জল্পনা উঠেছে এবার যুব মোর্চার সভাপতির পদ থেকে সরানো হতে পারে সৌমিত্র খাঁ কে। বিজেপি নেতারা দাবি করেছেন ফেসবুকে লিখলেও এখনো অফিশিয়ালি ইস্তফাপত্র দেননি সৌমিত্র খাঁ। ইতিমধ্যে বাংলার বিজেপি নেতারা সৌমিত্রের বিকল্প খুঁজতে শুরু করে দিয়েছেন বলে জানা গিয়েছে। আরএসএস এবং এবিভিপি থেকে উদ্যমী তরুণ মুখ খোঁজা হচ্ছে। এছাড়াও বাংলার বিজেপির মিডিয়া সেলের কয়েকজন প্রথম সারিতেই রয়েছেন যুব সভাপতি হওয়ার দৌড়ে। শুধু যুব মোর্চার সভাপতি পদ নয় রাজ্য সাধারণ সম্পাদকের পদে নতুন মুখ দেখা যেতে পারে বলে জানা গিয়েছে।

দলের কার্যকারী নিয়ে বৈঠকে এই বিষয়ে আলোচনা সম্পন্ন হচ্ছে। উৎসবের এই আবহ সম্পন্ন হয়ে গেলেই চূড়ান্ত সিদ্ধান্ত গৃহীত হবে বলে জানা গিয়েছে পদ্ম শিবির সূত্রে। আপাতত বিজেপির তালিকায় প্রথম সারিতে নাম রয়েছে তরুণ জ্যোতি তিওয়ারি সহ রাজলক্ষ্মী তাপস দের মতো তরুণ নেতা নেত্রীদের। এ ব্যাপারে বিস্তারিত জানা যাবে কিছুদিনের মধ্যেই।

TwitterFacebookWhatsAppEmailShare

#soumitra khan, #bjp

আরো দেখুন