হচ্ছে টা কী? বিভাগে ফিরে যান

১০০ কোটি টিকার প্রচার ডুবছিল মন্নতে এনসিবির খবরে, তাই মঞ্চে মোদী?

October 24, 2021 | 2 min read

শুক্রবার বেলা সাড়ে ১২টায় মুম্বইয়ের শাহরুখ খানের বাংলো মন্নতের দরজায় কড়া নাড়ল নার্কোটিক্স কন্ট্রোল বুরো। আর সঙ্গে সঙ্গে ‘গেল, গেল’ রব উঠল দিল্লিতে, মোদী সরকারের অন্দরমহলে।

ঘণ্টা দুয়েক আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাম মনোহর লোহিয়া হাসপাতালে ঘুরে এসেছেন। কোভিডের টিকাকরণের সেঞ্চুরি হয়ে গিয়েছে। বেলা সাড়ে ১১টায় প্রধানমন্ত্রী মন্ত্রিসভার বৈঠকে বসেছেন। সেখানে সবাই তাঁকে অভিনন্দন জানিয়েছেন। গোটা দেশে প্রচার চলছে। টিভির পর্দায় যাতে আর কোনও খবর ভেসে না ওঠে, সারা দিন যাতে শুধুমাত্র ‘১০০ কোটি ডোজ় টিকাকরণের মাইলফলক’ নিয়েই চর্চা চলে, গোটা সরকার তার জন্য দৃঢ়প্রতিজ্ঞ।

এরই মধ্যে গোল বাধাল এনসিবি। শাহরুখ খানের বাংলোয় যখন নার্কোটিক্সের অফিসাররা কড়া নাড়ছেন, সঙ্গে একগুচ্ছ বৈদ্যুতিন সংবাদমাধ্যমের ক্যামেরা। মুহূর্তে টেলিভিশনের পর্দা থেকে টিকাকরণের সেঞ্চুরির খবর উধাও। নরেন্দ্র মোদীর বদলে পর্দা জুড়ে শুধুই শাহরুখ-আরিয়ান আর মুম্বইয়ের ‘মন্নত’। সেখানে না কি ‘তল্লাশি’ শুরু হয়েছে। ১০০ কোটি টিকার প্রচারের দুধে কি না ১০০ মিলিগ্রাম ড্রাগের তদন্তের চোনা!

বৃহস্পতিবার রাত থেকেই দিল্লিতে সাজো সাজো রব উঠেছিল। শুক্রবার সকালে টিকাকরণের সেঞ্চুরি হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাম মনোহর লোহিয়া হাসপাতালে যাবেন। তার পরে সারা দিন ১০০ কোটি ডোজ় টিকা দেওয়ার ঢাক বাজিয়ে প্রচার হবে। সেঞ্চুরির আগেই শাহি দিল্লির সমস্ত রাস্তায় সেঞ্চুরি উদ্যাপনের হোর্ডিং পড়ে গিয়েছিল। রেল স্টেশনে ঘোষণা হবে। রাতে আলোয় সাজবে দিল্লির কুতুব মিনার থেকে হায়দরাবাদের চারমিনার।

ঘণ্টা খানেক মন্নত তোলপাড়ের পরে অবশেষে মুম্বই থেকে খবর এল, এনসিবি শাহরুখের বাংলোয় তল্লাশি করছে না। শুধু কিছু কাগজপত্রে সই করিয়ে তারা বিদায় নিচ্ছে। কিন্তু ততক্ষনে উৎসবের অনেকটাই খাটো হয়েছে।

মনে করা হচ্ছে, এই সময়ে বিজেপি সরকার কে বাঁচাতেই এগিয়ে এসেছেন নরেন্দ্র মোদী। সামনেই বেশ কিছু রাজ্যে ভোটের দামামা বেজে উঠেছে। এই সব থেকে নিমেষে বেরিয়ে আসতে, এবং মিডিয়ার চোখে মনি হয়ে থাকতেই এবার কলম ধরতে হল স্বয়ং প্রধানমন্ত্রীকে। দেশের অন্যতম সংবাদপত্র দি ইন্ডিয়ান এক্সপ্রেসে ভারতের ১০০ কোটি টিকাকরণের ফলক পেরোনো নিয়ে লিখলেন তিনি।

শুধু লেখাই নয়, শুক্রবার সকাল ১০টায় জাতির উদ্দেশে ভাষণ দিলেন তিনি। এমন অবস্থা, যে শুক্রবারই সকাল ৭ টায় তাড়াতাড়ি করে তাঁর অফিস থেকে টুইট করে জানানো হল তিন ঘন্টা পরে ভাষণ হওয়ার খবর।

রাজনীতির বিশ্লেষকরা বলছেন,বোঝাই যাচ্ছে, আগামী নির্বাচন নিয়ে বেশ ভয় পেয়ে আছেন মোদী-শাহেরা। যার জন্যই নাকি আজ যেন তেন প্রকারেন খবরের হেডলাইনে থাকতে ছাড়তে হচ্ছে ব্রহ্মাস্ত্র। বা নরেন্দ্র মোদীকে দিয়ে প্রচার।

TwitterFacebookWhatsAppEmailShare

#NCB, #Hochche Ta Ki, #Narendra Modi, #Shahrukh Khan

আরো দেখুন