খেলা বিভাগে ফিরে যান

এএফসির ক্লাব লাইসেন্সিং পরীক্ষায় ব্যর্থ, আর্থিক জরিমানার সম্মুখীন ইস্টবেঙ্গল

October 25, 2021 | < 1 min read

ফুটবলার সই করানোর ব্যাপারে অনেক দেরিতে কাজ শুরু করলেও ক্লাব লাইসেন্সিংয়ের ব্যাপারে শুরু থেকেই অন্যান্য ক্লাবের মতো পর্যাপ্ত সময় পেয়েছিলেন এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal) কর্তারা। কিন্তু দিনের শেষে দেখা যাচ্ছে, এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) সসম্মানে ক্লাব লাইসেন্সিং পাশ করলেও ব্যর্থ হল লাল-হলুদ।

এই মরশুমে ক্লাব লাইসেন্সিংয়ের জন্য যেদিন আইএসএলের সব ক্লাবগুলির সঙ্গে ভিডিও কনফারেন্সে মিটিং করেন এফএসডিএল (FSDL) কর্তারা, সেদিন সেই ভিডিও কনফারেন্সের মিটিংয়ে উপস্থিত ছিলেন এসসি ইস্টবেঙ্গলের সিইও শিবাজি সমাদ্দারও। তার পরেও কী করে এসসি ইস্টবেঙ্গল ক্লাব লাইসেন্সিংয়ে পাশ করতে পারল না, তা নিয়ে অবাক অনেকেই। অন্যান্য সময় ক্লাব লাইসেন্সিংয়ের শর্তগুলি পূরণ করা রীতিমতো কঠিন হয়ে দাঁড়ায় ক্লাবগুলির জন্য। কিন্তু কোভিডের (Coronavirus) কারণে গোয়াতেই হোম-অ্যাওয়ে সব ম্যাচ হচ্ছে আইএসএলের (ISL 2021-22)। যা পুরোটাই নিয়ন্ত্রণ করছেন আইএসএল কর্তারা। এমনকী, লাইসেন্সিংয়ে হোম গ্রাউন্ডের মতো নিজেদের প্র‌্যাকটিস মাঠও দেখানোর দরকার পড়ছে না। সেগুলিরও ব্যবস্থা করেছে এফএসডিএল।

তার পরও বেশ কিছু পয়েন্টে এসসি ইস্টবেঙ্গল লাইসেন্সিং শর্ত পূরণ করতে না পারার অর্থই হচ্ছে ঠিকভাবে প্রয়োজনীয় কাগজপত্র তৈরি করতে পারেননি কর্তারা। যা শ্রী সিমেন্টের মতো কর্পোরেট কোম্পানির পক্ষে অস্বাভাবিক ঘটনা। কারণ, একই সময়ে এটিকে মোহনবাগান যাবতীয় শর্ত ঠিকঠাক পূরণ করে এএফসির থেকে ক্লাব লাইসেন্সিং পেয়ে গিয়েছে। কিন্তু এসসি ইস্টবেঙ্গলকে এখন আইএসএল খেলার জন্য তাকিয়ে থাকতে হবে এএফসির অনুমতির দিকে। তবে মোটা আর্থিক জরিমানা দিয়ে এই মরশুমে আইএসএল খেলার অনুমতি পেয়েও যাবে লাল-হলুদ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Football, #SC East Bengal

আরো দেখুন