দেশ বিভাগে ফিরে যান

আজ গোয়ায় চার্জশিট পেশ করতে চলেছে তৃণমূল কংগ্রেস

October 25, 2021 | 2 min read

ত্রিপুরা আর গোয়া, তৃণমূলের নজর এখন বিজেপি শাসিত এই দুই রাজ্য। দলের সংগঠন শক্তিশালী করে এই দুই রাজ্যের মানুষকে নিয়ে বিজেপি সরকারের পরিবর্তনে ঝাঁপিয়ে পড়েছে তৃণমূল নেতৃত্ব। দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়, সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যে উঠে এসেছে বিজেপি সরকারের ব্যর্থতার প্রসঙ্গ। আর সেখানেই তৃণমূলের নেতৃত্বে উন্নয়নের সরকার গঠন করতে চান তাঁরা। যে প্রেক্ষাপটেই ত্রিপুরায় বিজেপির বিরুদ্ধে আন্দোলনের ঝাঁঝ আরও বাড়াচ্ছে জোড়াফুল শিবির। অন্যদিকে, গোয়ায় বিজেপি সরকারের ব্যর্থতা নিয়ে আজ, চার্জশিট পেশ করতে চলেছে তৃণমূল কংগ্রেস। 


ত্রিপুরায় দলের কর্মসূচি চলাকালীন ব্যাপক হামলা হয় তৃণমূল সাংসদ সুস্মিতা দেবের উপর। আহত হয়েছেন আরও ছ’জন তৃণমূল নেতা। ত্রিপুরা রাজ্য কমিটির সদস্য মামুন খানকে চিকিৎসার জন্য রবিবার সকালে কলকাতায় আনা হয়। তিনি এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যেও প্রসঙ্গটি উঠে আসে। সেখানে তৃণমূলের উপর হামলা হচ্ছে, এমনকী হাসপাতালে চিকিৎসারও ব্যবস্থা হচ্ছে না বলে জানান মমতা। বিজেপি যখন বাংলায় হিংসার ঘটনা নিয়ে আঙুল তুলছে, তখন তাদের ত্রিপুরার দিকে তাকানোর পরামর্শ তৃণমূল নেত্রীর। বলেছেন, বাংলা ত্রিপুরা হয়ে যায়নি। 


আগস্ট থেকে তৃণমূলের উপর লাগাতার হামলা-মামলা চলছে বলে অভিযোগ জোড়াফুল শিবিরের। যদিও তাতে তৃণমূল বিন্দুমাত্র ভীত নয় বলে দাবি নেতৃত্বের। জনসংযোগকে গুরুত্ব দিয়ে ‘ত্রিপুরার জন্য তৃণমূল’ কর্মসূচি চলছে। রবিবারও একাধিক জায়গায় কর্মসূচিতে যোগ দেন সাংসদ সুস্মিতা দেব। বিজেপির বিরুদ্ধে সরব হন তিনি। সাংসদ শান্তনু সেন বলেছেন, বিপ্লব দেবের সরকার মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দিতে পারে। কিন্তু নূন্যতন চিকিৎসার পরিষেবা দিতে পারে না। তাই চিকিৎসার প্রয়োজনে মানুষকে মমতার বাংলায় নিয়ে আসতে হয়। বিপ্লব দেব যেন মনে রাখেন, প্রত্যেক ক্রিয়ার সমান ও বিপরীত প্রতিক্রিয়া আছে। ত্রিপুরার মানুষকে সঙ্গে নিয়ে নির্বাচনের মধ্যে দিয়ে তৃণমূল সেই প্রতিক্রিয়া জানাবে। পাশাপাশি রাজ্যের মন্ত্রী মলয় ঘটক বলেছেন, ত্রিপুরায় সাংসদের উপর হামলা হচ্ছে। তাঁকে রেহাই দেওয়া হচ্ছে না। তাহলে ত্রিপুরাবাসীর নিরাপত্তা কোথায়? নির্বাচনের মধ্য দিয়ে বিপ্লব দেবকে জবাব দেবেন ত্রিপুরাবাসী। ২০২৩ সালে ত্রিপুরায় সরকার গড়বে তৃণমূল কংগ্রেস। অভিযোগ, রবিবার রাতে তেলিয়ামুড়ায় ফের আক্রমণ হয়েছে তৃণমূলের উপর। এদিকে, ২৮ অক্টোবর গোয়া সফরে যাচ্ছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ নিয়ে রাজনৈতিক মহলের কৌতূহল তুঙ্গে। তার আগে স্থানীয় বিজেপি সরকারের ব্যর্থতাকে হাতিয়ার করে সেখানে আন্দোলনে তৃণমূল। তারা জানিয়েছে, বিজেপি সরকারের অপশাসনের বিরুদ্ধে চার্জশিট পেশ করা হবে। ইতিমধ্যেই গোয়ায় পৌঁছে গিয়েছেন বর্ষীয়ান সাংসদ সৌগত রায়, সাংসদ মহুয়া মৈত্ররা। সৌগতবাবু বলেছেন, গোয়ায় বিজেপি সরকারের ব্যর্থতার ১০ পয়েন্টের একটি চার্জশিট তৈরি করা হয়েছে। সেটা প্রকাশ করা হবে সোমবার। সেই চার্জশিট নিয়েই তৃণমূল গোয়ার বাড়ি বাড়ি গিয়ে প্রচার চালাবে। 

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #tmc, #Goa, #politics, #chargesheet

আরো দেখুন