রাজ্য বিভাগে ফিরে যান

জাঙ্গিপাড়া ও জয়পুর গ্রামীণ হাসপাতালের প্রশংসা করল কেন্দ্র

October 26, 2021 | < 1 min read

ছবি: সংগৃহীত

জাঙ্গিপাড়া গ্রামীণ হাসপাতালের প্রশংসা করল কেন্দ্রের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রক। রাজ্যের দু’টি গ্রামীণ হাসপাতাল প্রশংসাপত্র পেয়েছে কেন্দ্রের স্বাস্থ্যদপ্তর থেকে। তার মধ্যে একটি এই জাঙ্গিপাড়া গ্রামীণ হাসপাতাল এবং অপরটি বাঁকুড়ার জয়পুর ব্লক হাসপাতাল। হাসপাতাল দু’টির সামগ্রিক পরিকাঠামো, পরিবেশ, সাধারণ এবং চিকিৎসা পরিষেবা পরিদর্শনে এসেছিল কেন্দ্রীয় স্বাস্থ্যদপ্তরের প্রতিনিধিদল। পরিষ্কার পরিছন্নতা, চিকিৎসা পরিষেবা সহ সমস্ত দিক বিবেচনা করেই কেন্দ্রের স্বাস্থ্যমন্ত্রক এই হাসপাতালের প্রশংসা করেছে।


হুগলি জেলার গ্রামীণ হাসপাতালগুলির মধ্যে অন্যতম জাঙ্গিপাড়ার এই হাসপাতাল। গত ৪ এবং ৫ আগস্ট রাজ্য ও জাতীয়স্তরের সরকারি হাসপাতালগুলির গুণগত মান যাচাইয়ের জন্য পরিদর্শন হয়। ৯২ শতাংশ নম্বর পেয়ে জাঙ্গিপাড়া গ্রামীণ হাসপাতাল প্রশংসিত হয়। কেন্দ্র থেকে এই  সংক্রান্ত প্রশংসাপত্র পাঠানো হয় হাসপাতালে এবং রাজ্য স্বাস্থ্যদপ্তরে।
২০১১ সালের আগে জাঙ্গিপাড়া গ্রামীণ হাসপাতাল ভবনের অবস্থা ছিল জরাজীর্ণ। কিন্তু সময়ের সঙ্গে তাল মিলিয়ে এখন বেসরকারি হাসপাতালের ধাঁচে তৈরি করা হয়েছে এই হাসপাতালটিকে। হাসপাতাল চত্বরের মধ্যেই রয়েছে স্বল্পমূল্যের ওষুধের দোকান। জাঙ্গিপাড়ার বিধায়ক স্নেহাশিস চক্রবর্তী বলেন, ২০১১ সালে বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে পরিকাঠামোর উন্নতি হয়েছে এই হাসপাতালের। শয্যাসংখ্যা ৩০ থেকে বেড়ে হয়েছে ৬০। গ্রামীণ এই হাসপাতালে প্রবেশ করলে আপনার মনে হবে একটি বেসরকারি হাসপাতালে এসেছেন। স্বাস্থ্যদপ্তরের সমস্ত সুযোগ-সুবিধা এই এলাকার মানুষের কাছে পৌঁছে দেওয়ার চেষ্টা করছি আমরা। 

TwitterFacebookWhatsAppEmailShare

#joypur, #Rural Hospital, #jangipara

আরো দেখুন