খেলা বিভাগে ফিরে যান

টি-টোয়েন্টি বিশ্বকাপ: বাংলাদেশকে ৮ উইকেটে হারাল ইংল্যান্ড

October 27, 2021 | 2 min read

সেমিফাইনালে খেলার স্বপ্ন নিয়ে আমিরশাহীতে (UAE) বিশ্বকাপ অভিযানে গিয়েছিল বাংলাদেশ। টুর্নামেন্ট শুরুর আগে ঘরের মাঠে পরপর নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়াকে হারিয়ে আত্মবিশ্বাসে ফুটছিল বাংলা টাইগাররা। কিন্তু বিশ্বকাপ শুরু হতেই ফের বাংলাদেশ ক্রিকেটের ফুটিফাটা চেহারাটা প্রকাশ্যে চলে এল। বিশ্বকাপের (ICC T20 World Cup) প্রথম পর্বেই অনামী স্কটল্যান্ডের বিরুদ্ধে হারতে হয়েছিল টাইগারদের। সুপার-১২ রাউন্ড শুরু হওয়ার পর দুটি ম্যাচই তাঁদের হারতে হয়েছে। শুধু হারতে হয়েছে তাই নয়, বুধবার ইংল্যান্ডের বিরুদ্ধে রীতিমতো ধরাশায়ী হয়ে গিয়েছেন শাকিবরা।

এদিন আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের (Bangladesh) অধিনায়ক মহম্মদউল্লাহ। কিন্তু তাঁর সেই সিদ্ধান্ত ভুল প্রমাণিত হয়। মাত্র ২৬ রানের মধ্যে ৩টি উইকেট খুইয়ে বসে টাইগাররা। লিটন দাস ৯, নাইম ৫, শাকিব মাত্র ৪ রান করেন। সামান্য খানিকটা লড়াই করেন মুশফিকুর রহিম। তিনি করেন ২৯ রান। অধিনায়ক মাহমুদউল্লাহ করেন ১৯ রান। শেষ দিকে নুরুল (১৬), মেহেদি হাসান (১১) এবং নাসুম আহমেদরা (১৯) কার্যকরী ইনিংস না খেললে বাংলাদেশকে আরও লজ্জাজনকভাবে হারতে হত। লোয়ার অর্ডারের চেষ্টাতেই বাংলাদেশ ৯ উইকেটে পৌঁছায় ১২৪ রানে।

জবাবে ব্যাট করতে নেমে সেভাবে বেগই পেতে হয়নি ইংল্যান্ডকে। দুই ওপেনার বাটলার (Jos Buttler) এবং রয় শুরুটা দুর্দান্ত করে ইংরেজদের জন্য। দলগত ৩৯ রানের মাথায় বাটলার আউট হলেও দুর্দান্ত অর্ধশতরান করেন রয়। ২৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন ডেভিড মালানও। শেষ পর্যন্ত ৩৫ বল বাকি থাকতেই ৮ উইকেটে ম্যাচ জিতে নিল ইংল্যান্ড।

সেমিফাইনালে যাওয়ার লড়াইয়ে বাংলাদেশের বিরুদ্ধে পাওয়া এই বিরাট জয় কিছুটা হলেও এগিয়ে দিল ইংল্যান্ডকে (England)। অন্যদিকে, বাংলাদেশ সেমিফাইনালের লড়াইয়ে অনেকটাই পিছিয়ে গেল। পরের ম্যাচে বড় ব্যবধানে না জিতলে টাইগারদের বিশ্বকাপ অভিযান কার্যত শেষ হয়ে যাবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Cricket, #ICC Cricket World Cup, #T20 World Cup 2021

আরো দেখুন