হচ্ছে টা কী? বিভাগে ফিরে যান

সত্যপালের সত্যবচনে বিদ্ধ গোয়ার বিজেপি সরকার, তদন্ত চেয়ে সরব তৃণমূল

October 27, 2021 | < 1 min read

গোয়ার বিজেপি সরকারকে চরম অস্বস্তিতে ফেললেন সেরাজ্যের প্রাক্তন রাজ্যপাল তথা মেঘালয়ের বর্তমান রাজ্যপাল সত্যপাল মালিক। সরাসরি গোয়া সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে গোয়ার রাজনীতিতে ঝড় তুলেছেন তিনি। গতকাল ইন্ডিয়া টুডে-কে দেওয়া এখ সাক্ষাতকারে একের পর এক বিস্ফোরক দাবি করেন সত্যপাল মালিক।

সত্যপাল মালিক বলেন, গোয়ার বিজেপি সরকার দুর্নীতিগ্রস্ত। ওখানকার সরকার যা করে সবেতেই দুর্নীতি। এমনকি কোভিড পরিস্থিতি সামাল দিতেও অপারগ।

এখানেই শেষ নয়, মেঘালয়ের রাজ্যপালের দাবি, তিনি গোয়ার সরকারের দুর্নীতি নিয়ে অভিযোগ করেছিলেন বলেই তাঁকে গোয়া থেকে মেঘালয়ে বদলি করে দেওয়া হয়। শুধু কোভিড নয়, একাধিক ক্ষেত্রে গোয়ার বিজেপি সরকারের কাজ নিয়ে সরব হয়েছেন প্রাক্তন রাজ্যপাল। তিনি বলেন, তিনি দুর্নীতিকে বরদাস্ত করতে পারেন না। গোয়া সরকারের বাড়ি বাড়ি রেশন দেওয়ার জন্য যে পরিকল্পনা করেছিল তা ছিল সম্পূর্ণ অবাস্তব। আসলে তৃতীয় পক্ষ, এক প্রাইভেট কোম্পানি চাপে সরকার ওই প্ল্যান বানিয়েছিল। এর পরিবর্তে সরকারে থাকা বহু ব্যক্তি ঘুষও নিয়েছিলেন। বিরোধীরা এর বিরুদ্ধে তদন্তের দাবি জানিয়েছিল। সেই মতো পুরো বিষয়টি খতিয়ে দেখে তিনি মুখ্যমন্ত্রী সায়ন্তকে তা জানিয়েছিলেন । তারা ব্যবস্থা নেওয়ার বদলে পুরো বিষটি উড়িয়ে দেয়। তাই তিনি প্রধানমন্ত্রীকেও জানিয়েছিলেন ।

পাশাপাশি তিনি দাবি করেন, গোয়ায় একটি নতুন রাজভবন তৈরির বিষয়ে সাওয়ান্ত সরকারের ‘অপ্রয়োজনীয়’ পরিকল্পনার বিরুদ্ধে কথা বলেছিলেন।

এদিকে এই সব অভিযোগের প্রেক্ষিতে মুখ খোলেননি মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত। তবে দলের তরফে গোয়ার রাজ্য বিজেপি সভাপতি সদানন্দ শেত বলেন, ‘সত্যপাল মালিক ভুল বক্তব্য পেশ করেছেন। তারা কেন্দ্রীয় নেতৃত্বের নজরে আনবেন বিষয়টা।’

এদিকে গোয়ার বিরোধী দলগুলি প্রমোদ সাওয়ান্তের পদত্যাগের দাবি তুলেছে। গোয়ার প্রাক্তন রাজ্যপাল সত্যপাল মালিকের বিস্ফোরক অভিযোগের পর ৭২ ঘন্টার মধ্যে গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সায়ন্তের পদত্যাগ চেয়ে ময়দানে তৃণমূল। শুধু তাই নয়, সুপ্রিম কোর্টের বিচারকের নেতৃত্বাধীন তদন্ত কমিটি গড়ে গোয়ার মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে বিচারবিভাগীয় তদন্তেরও দাবি তুলেছে জোড়াফুল শিবির।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #tmc, #Goa, #HTK, #Satyapal malik

আরো দেখুন