বিনোদন বিভাগে ফিরে যান

বাউল গান গেয়ে হিন্দি ‘সা রে গা মা পা’ এর মঞ্চ মাতালেন বাংলার অনন্যা

October 31, 2021 | < 1 min read

চলতি মাস থেকেই জি টিভিতে শুরু হয়ে গিয়েছে সারেগামাপা। এইবার জাতীয় স্তরের সারেগামাপা-তে অংশগ্রহণ করছেন বাংলার একঝাঁক শিল্পী। রয়েছেন বিদীপ্তা চক্রবর্তী, স্নিগ্ধজিত্ ভৌমিকরা। সেই তালিকায় অন্যতম নাম অনন্যা চক্রবর্তী। এর আগে বাংলা সারেগামাপা-র মঞ্চে অনন্যার মাটির গান ম্যাজিক তৈরি করেছিল, তবে এবার পালা জাতীয় স্তরে বাংলার বাউল গান পৌঁছে দেওয়ার। প্রথম ধাপে পুরোপুরি সফল বজবজের এই মেয়ে। 

সারেগামাপা ২০২১-এর বিচারকের আসনে রয়েছেন শংকর মহাদেবন, বিশাল দাদলানি এবং হিমেশ রেশমিয়ারা। অডিশন রাউন্ডে অনন্যার গানে মুগ্ধ সকলেই। একতারা হাতেই বাউল গান গাইলেন অনন্যা। লুটেরা ছবির ‘মনটা রে’ গানে নিজ আঙ্গিকে পেশ করেন তিনি। 

শুধু তিন বিচারকই নয় জুরির ১০০% ভোটও পায় অনন্যা। দেবজিত, অনীকের মতো বাঙালি গায়করাও মুগ্ধ অনন্যার এই পারফরম্যান্সে। রিয়ালিটি শো-এর মঞ্চ অনন্যার জন্য নতুন নয়। তবে জাতীয় মঞ্চে এই প্রথমবার পারফর্ম করলেন তিনি। 

বাউল মেলায় ঘুরতে ঘুরতেই একদিন বর্ধমানের আন্দুলে সাধনদাস বৈরাগীর আশ্রমে হাজির হয়েছিলেন অনন্যা। মানুষের মুখে হাসি ফোটাতেই গানের জগতে আসা অনন্যার। ছোট থেকেই সংগীতের পরিবেশে বড়ো হয়েছেন অনন্যা, পরবর্তীকালে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় থেকে ভোকাল মিউজিক নিয়ে পড়াশোনা করেছেন ২৫ বছরের এই গায়িকা। 

অনন্যার মেঠো সুরে মুগ্ধ সকলেই। জাতীয় স্তরের প্রতিযোগিতায় অংশ নেওয়া প্রসঙ্গে তিনি জানান, ‘এটা একটা ঐতিহাসিক মঞ্চ সেই জন্যই এখানে আসা’। আগামিতে এই মঞ্চে রবীন্দ্র সংগীত গাওয়ার ইচ্ছাও রয়েছে তাঁর। সেকথা জানিয়েছেন অনন্যা। 

সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই অনন্যার পারফরম্যান্সের ভিডিয়ো ভাইরাল, শুধু বাঙালিরা নয় তাঁর গানে মুগ্ধ গোটা দেশ। তাঁর সুরের সফর এভাবেই জারি থাকুক শুভেচ্ছা ভক্তদের।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bengali folk songs, #Ananya Chakraborty, #Sa Re Ga Ma Pa 2021, #Baul Gaan

আরো দেখুন