খেলা বিভাগে ফিরে যান

শামির হেনস্থার ঘটনায় অবশেষে মুখ খুললেন বিরাট কোহলি

October 31, 2021 | 2 min read

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে বাবর আজমদের কাছে ভারতের হারের পর থেকে মহম্মদ শামির (Mohammed Shami) দিকে ধেয়ে এসেছে কটাক্ষ। ধর্মের দোহাই দিয়ে তীব্র আক্রমণ করা হয়েছে ভারতীয় পেসারকে। টিম ইন্ডিয়ার পরাজয়ের জন্য শামিকেই কাঠগড়ায় তোলা হয় সোশ্যাল মিডিয়ায়। তবে শামির পাশে দাঁড়িয়ে সরব হয় বীরেন্দ্র শেহওয়াগ, মহম্মদ কাইফ-সহ প্রাক্তন ও বর্তমান ভারতীয় ক্রিকেটাররা। সমালোচকদের একহাত নেন খোদ পাক অধিনায়ক বাবরও। কিন্তু সেই ঘটনায় এতদিন প্রকাশ্যে কোনও মন্তব্য করেননি বিরাট কোহলি। শনিবার অবশেষে মুখ খুললেন ভারত অধিনায়ক।

“পাকিস্তানের থেকে কত টাকা খেয়েছ? একটু তো লজ্জা হওয়া উচিত ছিল। আমাদের তো চোখের জলে ভাসতে হল।” পাকিস্তানের কাছে ১০ উইকেটে হারের পর এভাবেই আক্রমণ করা হয় শামিকে। এমনকী পাকিস্তানই যে শামির মুলুক, সে কথা বলতেও ছাড়েনি নেটিজেনদের একাংশ। এমন ঘটনার তীব্র নিন্দা করে ক্রিকেট মহল। বাংলার তারকার হয়ে সুর চড়ান প্রাক্তনীরা। এমনকী রাহুল গান্ধী, ওমর আবদুল্লার মতো নেতা-মন্ত্রীরাও শামির পাশে দাঁড়িয়ে ঘটনার প্রতিবাদ করেন। আর এবার এ নিয়ে মুখ খুললেন কোহলি। সাংবাদিক সম্মেলনে ভারতীয় দলের অধিনায়ক বলেন, “কিছু মানুষ সোশ্যাল মিডিয়াতে নানারকম ট্রোলিং করে। ওদের সৎসাহস নেই, শিরদাঁড়াও নেই। বাইরে কী হচ্ছে না হচ্ছে, তাতে আমরা কান দিই না। আমরা একমাত্র লক্ষ্য ভাল খেলা।” এরপরই যোগ করেন, “শামির ধর্ম তুলে ট্রোল করা নিঃসন্দেহে সবচেয়ে দুঃখজনক ঘটনা।”

এদিকে রবিবারের হাইভোল্টেজ ম্যাচেও হার্দিক পাণ্ডিয়া খেলবেন বলে ইঙ্গিত দিয়ে রাখলেন কোহলি। সদ্য চোট সারিয়ে দলে যোগ দেওয়া অলরাউন্ডারকে দিয়ে প্রথম ম্যাচে বল করানো হয়নি। যদিও কোহলি জানিয়েছিলেন, পাণ্ডিয়াকে দিয়ে দু’ওভার বল করানো হতে পারে। তাই প্রশ্ন উঠতে শুরু করেছিল, তবে কি হার্দিককে ছাড়াই প্রথম একাদশ সাজানো হবে? কিন্তু এদিন অধিনায়ক জানিয়ে দিলেন, হার্দিক সম্পূর্ণ ফিট। পাশাপাশি আরেক অলরাউন্ডার শার্দূল ঠাকুরকেও দলে নেওয়ার ভাবনাচিন্তা চলছে।

ইতিমধ্যেই জয়ের হ্যাটট্রিক করে সেমিফাইনালের টিকিট কার্যত পাকা করে ফেলেছে নিউজিল্যান্ড। শেষ চারে উঠতে তাই কিউয়িবাহিনীকে পরাস্ত করাকেই পাখির চোখ করছে কোহলি অ্যান্ড কোং।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mohammed Shami, #Cricket, #Virat Kohli

আরো দেখুন