উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

দিনহাটায় নিশীথের বুথেই হারল বিজেপি, অপ্রতিরোধ্য উদয়ন

November 2, 2021 | < 1 min read

৪-০ স্কোরবোর্ডের লক্ষ্যেই রাজ্যের চার কেন্দ্রের উপনির্বাচনে (West Bengal By elections) ঝাঁপিয়ে পড়েছিল শাসকদল। ৩০ অক্টোবর ভোটগ্রহণের পরও তৃণমূল (TMC) নেতৃত্ব আশাবাদী ছিল, চার আসনেই বিরোধীদের দুরমুশ করে ফের বিধায়কের কুর্সিতে বসবেন তাঁদেরই প্রার্থীরা। আর ২ নভেম্বর, মঙ্গলবার ভোটগণনার শুরু থেকে দেখা গেল, তৃণমূলের প্রত্যাশামতোই এগোচ্ছে স্কোরবোর্ড। চারটি কেন্দ্রেই অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে ঘাসফুল শিবিরের সেনাপতিরা।

ভোটগণনা কয়েক ধাপ এগোতে নজর কাড়ল মূলত দুটি বিষয়। প্রথমত, মাত্র ৬ মাসের মধ্যে দিনহাটা কেন্দ্রের ভোটারদের মতবদল। এবার তাঁরা জনপ্রতিনিধি হিসেবে ফের পেতে চাইছেন এলাকার দীর্ঘদিনের নেতা তথা প্রাক্তন বিধায়ক উদয়ন গুহকে (Udayan Guha)। তাই গোড়া থেকেই হাজার হাজার ভোটে তিনি এগিয়ে গিয়েছেন। পনেরো রাউন্ড শেষে নিকটতম প্রতিদ্বন্দ্বীর সঙ্গে তাঁর ভোটপ্রাপ্তির ব্যবধান গিয়ে দাঁড়িয়েছে প্রায় দেড় লক্ষ। উপনির্বাচনে এই পারফরম্যান্স চিরাচরিত অঙ্কের বাইরেই।

সকাল ১০ টা বাজতেই না বাজতেই তাই দিনহাটায় উৎসবের মেজাজ। সবুজ আবির নিয়ে খেলায় মেতেছেন তৃণমূল কর্মী, সমর্থকরা। মাস ছয় আগেও চিত্রটি অন্য ছিল। একুশের নির্বাচনে এই কেন্দ্রে বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিকের কাছে খুব কম ভোটের ব্যবধানে হেরেছিলেন তৃণমূলের উদয়ন গুহ। আর আজ দিনহাটায় নিশীথ প্রামাণিকের বুথে হেরে গেল বিজেপি। ৯৫ টি ভোট পেয়েছে বিজেপি। ৩৬০ টি ভোট পেয়েছে তৃণমূল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Nisith Pramanik, #Udayan Guha, #bjp, #tmc

আরো দেখুন