দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

গোসাবার আস্থা তৃণমূলেই, রেকর্ড ব্যবধানে জয় সুব্রত মণ্ডলের

November 2, 2021 | < 1 min read

রাজ্যের চার বিধানসভা কেন্দ্র দিনহাটা, শান্তিপুর, খড়দহ এবং গোসাবা কেন্দ্রে উপনির্বাচনের ফলাফলে জোড়াফুলের জয় জয়কার। এর মধ্যে দিনহাটা, শান্তিপুর বিজেপির জেতা আসন এবং বাকি দুটি তৃণমূলের। গণনার শুরুতেই দিনহাটা এবং গোসাবায় এগিয়ে যায় তৃণমূল। বেলা বাড়তেই চার কেন্দ্রেই এগিয়ে যায় তৃণমূল। দিনহাটা-গোসাবায় লাফিয়ে বেড়েছে ব্যবধান।

গত ৩০ অক্টোম্বর গোসাবা উপনির্বাচনে ত্রিমুখী লড়াই দেখে সেখানকার মানুষ। তৃণমূলের গড় হিসেবে পরিচিত গোসাবায় নিজেদের ছাপ ফেলতে মড়িয়া ছিল বাম ও বিজেপি। বেশ কয়েকটি দ্বীপ নিয়ে গঠিত গোসাবা বিধানসভা কেন্দ্র। এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী করে ভূমিপুত্র সুব্রত মণ্ডলকে। বিজেপি প্রার্থী করে পলাশ রানাকে। অপরদিকে বামজোটের হয়ে আরএসপি প্রার্থী অনিলচন্দ্র মণ্ডল লড়াই করেন এই উপনির্বাচনে। কংগ্রেস এই কেন্দ্রের বামজোটকে সমর্থন জানিয়ে কোনও প্রার্থী দেয়নি।

সকাল থেকেই এই কেন্দ্রে লাফিয়ে লাফিয়ে বাড়ছিল তৃণমূলের সঙ্গে বিজেপির ভোটের ব্যবধান। ১৬ রাউন্ড গণনার শেষে, দেড় লক্ষের বেশি ব্যবধানে জয়ী হন তৃণমূল প্রার্থী। সব রেকর্ড চূর্ণ করে মোট ভোটের প্রায় ৮৫ শতাংশ পেয়েছে তৃণমূল। ধূলিস্যাৎ হয়ে গেছে বিজেপি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Gosaba, #Subrata Mondal

আরো দেখুন