দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

স্বামীর নতুন খড়দহ গড়ার স্বপ্নপূরণ করবেন শোভনদেব, আশা কাজল-জায়ার

November 2, 2021 | < 1 min read

খড়দহে তৃণমূল প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়ের জয়ে উচ্ছ্বসিত কাজল সিংহের স্ত্রী নন্দিতা। শোভনদেবের হাত ধরেই ‘নতুন খড়দহ’ গড়ে উঠবে বলে আশা প্রকাশ করেছেন তিনি। যা তাঁর স্বামী কাজলের স্বপ্ন ছিল বলে জানিয়েছেন নন্দিতা।

মঙ্গলবার গণনা চলাকালীন সাংবাদিকদের মুখোমুখি হন নন্দিতা। তখনই তিনি বলেন, ‘‘ওঁর (শোভনদেব) মার্জিন ৫০ হাজার ছাড়িয়ে যাবে।’’ ঘটনাচক্রে খড়দহে শোভনদেব জিতেছেন ৯৩ হাজার ৮৩২ ভোটের ব্যবধানে। যা আগের বারের চেয়ে তিন গুণের বেশি। আগের বার কাজল জিতেছিলেন ২৮ হাজার ১৪০ ভোটে। শোভনদেব যে জিতবেন তার আঁচ আগেই পেয়েছিলেন নন্দিতা। তিনি বলছেন, ‘‘আমার স্বামীর অসম্পূর্ণ স্বপ্ন শোভনবাবু পূরণ করবেন। নতুন খড়দহ গড়ার স্বপ্ন দেখেছিলেন উনি। আমার স্বামীর আত্মা তৃপ্তি পাবে।’’ ফল ঘোষণার দিন গণনা কেন্দ্রের আশপাশেই ছিলেন নন্দিতা। সঙ্গে ছিলেন তৃণমূলের মহিলা কর্মীরাও।

চলতি বছরের এপ্রিল মাসে ভোট হয় খড়দহে। তার ঠিক আগেই করোনা আক্রান্ত হয়ে পড়েন ওই কেন্দ্রের তৃণমূল প্রার্থী কাজল সিংহ। খড়দহে যখন ভোট হচ্ছে তখন হাসপাতালে করোনার সঙ্গে লড়াই চালাচ্ছিলেন তিনি। পরে তাঁর মৃত্যু হয়। ফল ঘোষণা হলে দেখা যায় ওই কেন্দ্রে জিতেছে তৃণমূলই। ফলে খড়দহে উপনির্বাচন অবশ্যম্ভাবী হয়ে পড়ে। অন্য দিকে, ভবানীপুর থেকে জিতেছিলেন শোভনদেব। বিজেপি প্রার্থী রুদ্রনীল ঘোষকে তিনি হারান ২৮ হাজার ৭১৯ ভোটে। তবে ওই কেন্দ্রের বিধায়ক পবদ থেকে পদত্যাগ করে খড়দহে প্রার্থী হন তিনি। পরে ভবানীপুর থেকে জেতেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার ভোট গণনার প্রথম থেকেই এগিয়ে যেতে থাকেন শোভনদেব। দিনের শেষে তিনি জেতেন বিপুল ব্যবধানে। ওই জয় ঘিরে স্বাভাবিক ভাবেই উচ্ছ্বাসের ছবি জোড়াফুল শিবিরে। কাজলের অকাল প্রয়াণের ক্ষতে কিছুটা হলেও প্রলেপ দিল শোভনদেবের জয়। বিষাদেও হরিষে প্রয়াত কাজল সিংহের পরিবার।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #tmc, #Khardaha

আরো দেখুন