খেলা বিভাগে ফিরে যান

‘টি টোয়েন্টি’ বিশ্বকাপ থেকে বিদায় বাংলাদেশ, পর পর হেরে বাড়ি ফিরছেন শাকিবরা

November 4, 2021 | < 1 min read

(ছবি সংগৃহীত)

প্রথম ইনিংসেই খেলা শেষ করে দিয়েছিল অস্ট্রেলিয়া (Australia)। টস জিতে বাংলাদেশকে (Bangladesh) ব্যাট করতে পাঠিয়ে মাত্র ৭৩ রানে শেষ করে দেন অ্যাডাম জাম্পারা। ব্যাট হাতে দ্রুত সেই রান তুলে নেট রানরেট বাড়িয়ে নেওয়ার কাজটা করেন অ্যারন ফিঞ্চ। ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে ১-৪ ব্যবধানে সিরিজ হারিয়েছিল বাংলাদেশ। বিশ্বকাপে সেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হারতে হল ৮ উইকেটে। এ বারের বিশ্বকাপে কোনও পয়েন্ট পেল না বাংলাদেশ। সবক’টি ম্যাচ হেরে গেল তারা।

বাংলাদেশের কোনও ব্যাটারকে দাঁড়াতেই দেননি মিচেল স্টার্করা। প্রথম ওভার থেকে উইকেট পড়তে থাকে বাংলাদেশের। ১৫ ওভারের মধ্যে ১০ উইকেট হারায় তারা। মহম্মদ নইম, মাহমুদুল্লাহ এবং শামিম হোসেন ছাড়া কোনও ব্যাটার দুই অঙ্কের ঘরে পৌঁছতেই পারলেন না। অ্যাডাম জাম্পা নিলেন পাঁচ উইকেট। চার ওভারে মাত্র ১৯ রানে পাঁচ উইকেট তুলে নেন তিনি। সুযোগ এসেছিল হ্যাটট্রিক করারও। উইকেটরক্ষক ম্যাথু ওয়েড ক্যাচ ফেলায় সেই সুযোগ হারান জাম্পা।

ব্যাট করতে নেমে শুরু থেকেই ঝড় তোলেন ফিঞ্চ। উল্টো দিকে ডেভিড ওয়ার্নারকে দাঁড় করিয়ে রেখে বাংলাদেশের বোলারদের মাঠের বাইরে ফেলতে থাকেন অস্ট্রেলিয়ার অধিনায়ক। ২০ বলে ৪০ রান করেন তিনি। চারটি ছয় এবং দু’টি চার দিয়ে সাজানো ছিল তাঁর ইনিংস। তাসকিন আহমেদের বলে বোল্ড হওয়ায় দলকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়তে পারেননি ফিঞ্চ। ওয়ার্নার ১৪ বলে ১৮ রান করে সাজঘরে ফেরেন।

অস্ট্রেলিয়ার হয়ে শেষ কাজটা করেন শন মার্শ। ৫ বলে ১৬ রান করেন তিনি। ৬.২ ওভারে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় অস্ট্রেলিয়া।

TwitterFacebookWhatsAppEmailShare

#Australia Vs Bangladesh, #T-20 World Cup

আরো দেখুন