রাজ্য বিভাগে ফিরে যান

৪০ হাজারি ফোন ২ ঘণ্টায় ফিরে পেলেন যুবক, সৌজন্যে সিভিক ভলান্টিয়ার

November 4, 2021 | 2 min read

ভিন জেলার বাসিন্দা তিনি। ফোন হারিয়ে (Mobile Phone Lost) ঘোর বিপদে পড়েছিলেন। মুশকিল আসান করলেন এক সিভিক ভলান্টিয়ার (Civic Volunteer)। মাত্র ২ ঘণ্টার মধ্যে ফোন ফেরত পেয়ে সিভিক ভলান্টিয়ারকে ধন্য বাদ জানালেন তিনি।

সদর ট্র্যাফিকের সিভিক ভলান্টিয়ার প্রসন্নদেব রায়। তাঁর জন্যই মোবাইল ফোন হারাবার মাত্র দু ঘন্টার মধ্যে ৪০ হাজার টাকা দামের অ্যান্ড্রোয়েড মোবাইল ফোন ফিরে পেলেন ভিন জেলার বাসিন্দা এক যুবক। অফিসের কাজে শিলিগুড়ি থেকে জলপাইগুড়িতে এসেছিলেন জনৈক শুভম প্রসাদ। পথে গৌড়িয় মঠ এলাকায় কোনওভাবে তাঁর দামি মোবাইল ফোনটি প্যান্টের পকেট থেকে পড়ে যায়। পরে ফোনের খোঁজ করতে গিয়ে দেখেন তা নেই। মাথায় যেন আকাশ ভেঙে পড়ে তাঁর। ওই সময় অকুস্থলে ডিউটিতে ছিলেন প্রসন্নদেব রায় নামে জলপাইগুড়ি সদর ট্র্যাফিকের এক সিভিক ভলান্টিয়ার। তিনিই দেখেন রাস্তায় পড়ে আছে একটি মোবাইল ফোন। ফোনটি কুড়িয়ে নিয়ে তিনি থানার অফিসে জমা করেন। এদিকে ওই যুবক-ও ফোনের খোঁজ শুরু করতে করতে সেখানে আসায় তাঁকে থানায় পাঠান সিভিক ভলান্টিয়ার। এর পর মোবাইলের মালিক এসে ফোনটিকে ট্র্যাফিক অফিস থেকে নিয়ে যান।

ফোন ফেরত পেয়ে শুভম প্রসাদ বলেন, ফোন না পেয়ে তিনি অন্য একটি ফোন থেকে তার মোবাইল ফোনে কল করলে অপর প্রান্ত থেকে আওয়াজ আসে ওসি ট্র্যাফিক বাপ্পা সাহার। তিনি জানান ফোনটি অফিসেই রাখা আছে। আপনি এসে উপযুক্ত প্রমাণ দিয়ে ফোনটি নিয়ে যান। এরপর তিনি ট্র্যাফিক অফিসে গিয়ে সিভিক ভলান্টিয়ার প্রসন্নদেব রায়কে ধন্যবাদ দিয়ে ফোনটি সংগ্রহ করে হাসিমুখে বাড়ি ফিরে যান।

সিভিক ভলান্টিয়ারের কথায়, রাস্তায় একটা মোবাইল ফোন পড়ে থাকতে দেখে কুড়িয়ে নিই। কার মোবাইল ফোন খোঁজ করি। কিন্তু হাতে হাতে তো দেওয়া যাবে না। তাই অফিসে জমা দিই। তার পর বড়বাবু যার মোবাইল ফোন ফেরতস দিলেন। তাঁর সংযুক্তি ফোন নিয়ে কী আছে। দামটা বড় কথা নয়। ফোনে যে গুরুত্বপূর্ণ তথ্য থাকে তার দামই আসল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Civic Volunteer

আরো দেখুন