উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

এবার কালীপুজোয় জলপাইগুড়িতে বুর্জ খলিফা, মন্ডপে মানুষের ঢল

November 4, 2021 | < 1 min read

দুর্গাপুজোয় (Durga Puja) শ্রীভূমির বুর্জ খলিফা (Burj Khalifa) দেখতে মানুষের ঢল নেমেছিল। যা নিয়ে তৈরি হয়েছিল বিতর্ক। এবার কালীপুজোয় জলপাইগুড়িতে বুর্জ খলিফা। বুধবার রাত থেকেই প্যান্ডেল দেখতে ভিড় জমিয়েছেন স্থানীয়রা।

পুজোর মরশুমে রাজ্যে বাড়ছে করোনা সংক্রমণ। একই পরিস্থিতি উত্তরবঙ্গেরও। এই পরিস্থিতিতেই কালীপুজোয় জলপাইগুড়ির গোমস্তা পাড়া নবারুণ সংঘ ও পাঠাগারের কালীপুজোর প্যান্ডেল হয়েছে বুর্জ খলিফার আদলে। স্বাভাবিকভাবেই স্থানীয়দের উন্মাদনা তুঙ্গে। সকলেই চাইছেন সামনে থেকে বুর্জ খলিফা দর্শন করতে। এদিকে এলাকায় গিয়ে কোভিড প্রোটোকল বুঝিয়ে এসেছেন পুলিশ কর্তারা। কোভিড বিধি যথাযথভাবে পালন করতে ভলান্টিয়রের সংখ্যা তিন গুণ করে দিয়েছেন পুজো কমিটি। প্রশস্ত করা হয়েছে প্রবেশ পথ। প্রবেশের ক্ষেত্রে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে।

কিন্তু বুধবার রাতেই যে পরিমাণ ভিড় জমিয়েছিলেন দর্শনার্থীরা তাতে চিন্তায় পুজো উদ্যোক্তারা। এভাবে ভিড় হলে আদৌ কোভিড বিধি পালন সম্ভব হবে কি না, তা নিয়ে সংশয় রয়েছেই। পুজো কমিটির সম্পাদক রাজেশ মণ্ডল জানিয়েছেন, “বুর্জ খলিফার আদলে মণ্ডপ তৈরি হয়েছে। বুধবার রাতেই উদ্বোধন করা হয়েছে।”


উল্লেখ্য, দুর্গাপুজোয় কলকাতায় শ্রীভূমিতে তৈরি হয়েছিল বুর্জ খলিফার আদলে মণ্ডপ। স্বাভাবিকভাবেই উপচে পড়েছিল ভিড়। বুর্জ খলিফার লেজার শো’র ফলে বিমান চলাচলে সমস্যা হচ্ছিল বলে অভিযোগ ওঠে। তাই সপ্তমীর রাতেই বন্ধ করে দেওয়া হয় শ্রীভূমি স্পোর্টিংয়ের মণ্ডপের মোহময়ী লেজার শো। পরবর্তীতে আলোয় রাশ টানা হয়। শেষমেশ মণ্ডপে প্রবেশেও নিষেধাজ্ঞা জারি হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#jalpaiguri, #Burj Khalifa, #Kali Puja 2021

আরো দেখুন