রাজ্য বিভাগে ফিরে যান

নিষিদ্ধ বাজির উপদ্রব রুখতে বিশেষ হেল্পলাইন কলকাতা পুলিসের

November 4, 2021 | < 1 min read

কালীপুজো ও দীপাবলিতে নিষিদ্ধ বাজির উপদ্রব রুখতে বিশেষ হেল্পলাইন চালু করল কলকাতা পুলিস। ৯৪৩২৬-২৪৩৬৫/৯৮৭৪৯-০১৫২২—এই দু’টি হেল্পলাইন নম্বর দিয়েছে তারা।  কলকাতা পুলিসের এলাকায় নিষিদ্ধ বাজি ফাটানো হলে এই হেল্পলাইনে অভিযোগ জানাতে পারবেন শহরের বাসিন্দারা। এবার ফোনের পাশাপাশি হোয়াটস অ্যাপেও (৯৪৩২৬-২৪৩৬৫) অভিযোগ জানানো যাবে। এ প্রসঙ্গে কলকাতা পুলিসের যুগ্ম কমিশনার (সদর) শুভঙ্কর সিনহা সরকার জানিয়েছেন, হেল্পলাইনে অভিযোগ পেলেই আইনানুগ কড়া ব্যবস্থা নেবে কলকাতা পুলিস। 


এদিকে, আদালতের নির্দেশ মেনে নিষিদ্ধ বাজি নিয়ে পুলিসি ধরপাকড় অব্যাহত কলকাতা সহ গোটা রাজ্যেই। লালবাজার জানিয়েছে, মঙ্গলবার শহর থেকে ১,০৩৬ কেজি নিষিদ্ধ বাজি বাজেয়াপ্ত করেছে কলকাতা পুলিস। পাশাপাশি, নিষিদ্ধ বাজি পরিবহণ, বিক্রির মতো ঘটনায় জড়িত থাকার অভিযোগে মঙ্গলবার শহরের বিভিন্ন এলাকা থেকে ন’জনকে গ্রেপ্তার করা হয়েছে। ২৫ অক্টোবর থেকে এখনও পর্যন্ত কলকাতায় মোট ৪,১৯১ কোজি নিষিদ্ধ বাজি বাজেয়াপ্ত করেছে কলকাতা পুলিস। পাশাপাশি মোট ২২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। 


বারাকপুর পুলিস কমিশনারেট সূত্রে জানা গিয়েছে, বুধবার সাতসকালে গোপনসূত্রে খবর পেয়ে নৈহাটির বুধরিয়া গ্রাম থেকে ৪৯ কেজি শব্দবাজি আটক করেছে পুলিস। এই ঘটনায় নজরুল শেখ নামে এক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়েছে। সুন্দরবন পুলিস জেলা সূত্রে জানা গিয়েছে, কাকদ্বীপ, ফ্রেজারগঞ্জ, পাথরপ্রতিমা, মন্দিরবাজার এবং রায়দিঘি এলাকা থেকে মোট ১৭৬ কেজি নিষিদ্ধ শব্দবাজি উদ্ধার করা হয়েছে। মোট আটজনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদিকে, হাওড়া পুলিস কমিশনারেটের ডিসি (সদর) দ্যুতিমান ভট্টাচার্য জানিয়েছেন, ২৬ অক্টোবর থেকে শুরু করে ২ নভেম্বর পর্যন্ত হাওড়া শহরে মোট ৭৫১ কেজি বাজি বাজেয়াপ্ত করা হয়েছে এবং  ১৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata Police, #fire crackers, #kalipujo 2021, #helpline no

আরো দেখুন