রাজ্য বিভাগে ফিরে যান

সুভাষগ্রাম থেকে গ্রেপ্তার জেএমবি জঙ্গি

November 5, 2021 | < 1 min read

দীপাবলির আগে রাজ্যে গ্রেপ্তার জেএমবি জঙ্গি। দক্ষিণ ২৪ পরগনার সুভাষগ্রাম থেকে পাকড়াও করা হয় তাকে। জানা গিয়েছে, ধৃত জেএমবি জঙ্গি বাংলাদেশের বাসিন্দা। তার কাছ থেকে জাল পরিচয়পত্র বাজেয়াপ্ত করা হয়েছে। তাকে জেরা করছে এনআইএ।

গত এপ্রিলের শেষ থেকেই দফায় দফায় মালদহ, মুর্শিদাবাদের সীমান্ত পেরিয়ে এই রাজ্যে আসে অন্তত ১৫ জন জেএমবি জঙ্গি। তাদের মধ্যে কয়েকজন যায় ওড়িশায়। কয়েকজন জম্মু ও কাশ্মীরে। মে মাসের প্রথমে সীমান্ত পেরিয়ে প্রথমে কলকাতায় আসে মেকাইল খান। যদিও সে নিজেকে শেখ সাব্বির বলে পরিচয় দিয়েই হরিদেবপুরে বাড়ি ভাড়া নেয়। জুনের শেষের দিকে বাংলাদেশ থেকে কলকাতায় আসে হুজি তথা জেএমবি নেতা আল আমিনের ভায়রা ভাই নাজিউর রহমান পাভেল। জুলাই মাসে হরিদেবপুর থেকে ওই জঙ্গিদের গ্রেপ্তার করা হয়। ৮ নভেম্বর পর্যন্ত তাদের নিজের হেফাজতে রেখেছে এনআইএ।

জঙ্গিদের জেরা করেই আরেকজনের খোঁজ পান এনআইএ আধিকারিকরা। মঙ্গলবার রাতে দক্ষিণ ২৪ পরগনার সুভাষগ্রামে যান তাঁরা। সেখান থেকেই আবদুল মান্নান নামে ওই জেএমবি জঙ্গিকে গ্রেপ্তার করা হয়। জানা গিয়েছে, সে বাংলাদেশের বাসিন্দা। তার কাছ থেকে জাল আধার এবং ভোটার কার্ড পাওয়া গিয়েছে। সূত্রের খবর, সে ভুয়ো পরিচয়পত্র তৈরি করে দিয়েছে অনেককেই।

জেএমবি জঙ্গি আব্দুল মান্নানকে বুধবার ব্যাঙ্কশাল আদালতে তোলা হবে। তাকে নিজেদের হেফাজতে চাইবে এনআইএ। দীপাবলির আগে রাজ্যে তার কোনও নাশকতার ছক ছিল কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। এতদিন কোথায় গা ঢাকা দিয়েছিল, লুকিয়ে থাকার সময় কেউ তাকে সাহায্য করত কিনা, ধৃত জেএমবি জঙ্গিকে জেরা করে সে সংক্রান্ত সমস্ত তথ্য পাওয়া যাবে বলেই আশা তদন্তকারীরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#JMB

আরো দেখুন