দেশ বিভাগে ফিরে যান

দক্ষিণ-পূর্ব রেলে আজ থেকে চালু হচ্ছে ৬টি মেমু

November 5, 2021 | < 1 min read

পুবের কলম প্রতিবেদক¬ গত সোমবার থেকে  স্বাভাবিক হয়েছে ট্রেন পরিষেবা। ইতিমধ্যেই পূর্ণ  সংখ্যায়  লোকাল ট্রেন চালাচ্ছে রেল।  এবার ধীরে  ধীরে মেমু  ট্রেনগুলোকে পূর্ণসংখ্যায়  চালানোর চেষ্টা করা হচ্ছে। কোভিড পরিস্থিতির কারণে লকডাউন এর পরেই এই সমস্ত ট্রেন বন্ধ হয়ে যায়। শুধুমাত্র কিছু স্পেশাল ট্রেনই চলছিল। ট্রেন পরিষেবা স্বাভাবিক হওয়ার পর এবার ৬ টি মেমু ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল দক্ষিণ পূর্ব রেল।

এই ট্রেন গুলি হল আদ্রাপুরুলিয়া আদ্রা  মেদিনীপুর বাঁকুড়া -মশাগ্রাম বাঁকুড়া– আদ্রা- আসানসোল   এবং আদ্রা -বরাভূম ।

এই ট্রেন গুলি প্রতিদিনই চলবে। করোনা পরিস্থিতির আগে এই ট্রেন গুলি নিয়মিত চলত। কিন্তু পরবর্তী সময়ে  করোনার বাড়বাড়ন্তের কারণ এই ট্রেন গুলি বন্ধ করে দেওয়া  হয়। তবে আবার চালু হওয়ায়   স্বাভাবিকভাবেই সুবিধা পাবেন যাত্রীরা।

অন্যদিকে– পরিস্থিতি স্বাভাবিক ছন্দে ফিরে আসায় আরো বেশ কিছু স্পেশাল ট্রেন চালু করতে চলেছে দক্ষিণ পূর্ব রেল। সাঁতরাগাছি পুরুলিয়া- হাওড়া  স্পেশাল চালানো হবে আগামী  সোমবার থেকে। দক্ষিণপূর্ব রেলের তরফে জানানো হয়েছে প্রতিদিন  সাঁতরাগাছি পুরুলিয়া  স্পেশাল ট্রেনটি সাঁতরাগাছি থেকে ছাড়বে সকাল ৬.২৫ টাযü এবং পুরুলিয়া  থেকে হাওড়া গামী ট্রেনটি প্রতিদিন ছাড়বে বিকেল ৩.৪০। খড়গপুর– মেদিনিপুর –শালবনি– চন্দ্রকোনা রোড– বাঁকুড়া প্রভৃতি স্টেশন গুলোতে এই ট্রেন দাঁড়াবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Railway, #South - Eastern

আরো দেখুন