দেশ বিভাগে ফিরে যান

ভয়াবহ অগ্নিকাণ্ড মহারাষ্ট্রের হাসপাতালে,মৃত ১০

November 6, 2021 | < 1 min read

ভয়াবহ অগ্নিকাণ্ড (Fire) মহারাষ্ট্রের (Maharashtra) হাসপাতালে। শনিবার রাজ্যের আহমেদনগরের এক হাসপাতালের কোভিড ওয়ার্ডে অগ্নিদগ্ধ হয়ে মারা গিয়েছেন ১০ জন। আরও একজন গুরুতর জখম। দমকলকর্মীদের প্রচেষ্টায় আগুন নেভানো গিয়েছে। কী করে আগুন লাগল তা এখনও জানা যায়নি। তবে প্রাথমিক অনুমান থেকে মনে করা হচ্ছে শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে।

জানা গিয়েছে, ওই কোভিড ওয়ার্ডে মোট ১৭ জন রোগী ভরতি ছিলেন। বাকিদের দ্রুত অন্য হাসপাতালের কোভিড ওয়ার্ডে স্থানান্তরিত করা হয়েছে। জেলাশাসক ড. রাজেন্দ্র ভোঁসলে সাংবাদিকদের জানিয়েছেন, হাসপাতালটির কাঠামোর ‘ফায়ার অডিট’ করা হবে। কী কারণে আগুন লাগল তা খতিয়ে দেখা হবে। 

আহমেদনগরের বিধায়ক এনসিপি নেতা সংগ্রাম জগতাপ এই দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন। সেই সঙ্গে দোষীদের শাস্তির আশ্বাসও দিয়েছেন তিনি। পাশাপাশি নিহতদের আর্থিক সহায়তার কথাও জানিয়েছেন সংগ্রাম। 

তিনি জানিয়েছেন, ”আজ আহমেদনগরের হাসপাতালের অগ্নিকাণ্ডে বহু মানুষ প্রাণ হারিয়েছেন। অবশ্য়ই পুরো বিষয়টি তদন্ত করে দেখা হবে। কিন্তু তা করা হবে রাজ্য সরকারের কমিটির তরফে। স্থানীয় জেলা কমিটির তরফে নয়। আমাদের বের করতেই হবে কী করে আগুন লাগল। দোষীদের অবশ্যই শাস্তি দেওয়া হবে।”

অগ্নিকাণ্ডের যে ভিডিও পাওয়া যাচ্ছে তাতে দেখা গিয়েছে, হাসপাতালের নীচতলা থেকে আগুনের শিখা বেরচ্ছে। সেই সঙ্গে এও দেখা গিয়েছে, কীভাবে দ্রুত ঘটনাস্থল থেকে রোগীদের বের করে আনা হচ্ছে। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Fire, #Maharashtra, #Covid Hospital

আরো দেখুন