দেশ বিভাগে ফিরে যান

৩১ডিসেম্বরের মধ্যে কত শতাংশ মানুষের টিকাকরণ সম্পূর্ণ হবে? প্রশ্ন তৃণমূলের

November 6, 2021 | < 1 min read

প্রতি চারজন ভারতবাসীর (Indian) মধ্যে তিনজনের এখনও পর্যন্ত টিকাকরণ (Vaccination) সম্পূর্ণ হয়নি। ভ্যাকসিনের একটি ডোজ Single Dose) পেয়েছেন ৫৬.৮৮ শতাংশ। আর দুটি ডোজ (Double Dose) পেয়েছেন মাত্র ২৫. ৯৯ শতাংশ মানুষ। তাহলে ৩১ ডিসেম্বরের মধ্যে কত শতাংশ মানুষের টিকাকরণ সম্পূর্ণ হতে পারে? ট্যুইটে করে কটাক্ষ তৃণমূল সাংসদ (TMC MP) ডেরেক ওব্রায়েনের (Derek O’Brien)।

ট্যুইটে তথ্য তুলে ধরেছেন ডেরেক। যেখানে দেখা যাচ্ছে, ৫ নভেম্বর পর্যন্ত সিঙ্গেল ডোজ পেয়েছেন ২৫.৯৯ শতাংশ। দুটি ডোজ পেয়েছেন ৫৬.৮৮ শতাংশ। আর এই তথ্য তুলে ধরেই তাঁর প্রশ্ন ৩১ ডিসেম্বরের মধ্যে কতজন প্রাপ্তবয়স্ক ভারতবাসীর টিকাকরণ হবে? উল্লেখ্য, কেন্দ্রের তরফে একাধিকবার দাবি করা হয়েছে ৩১ ডিসেম্বরের মধ্যেই প্রাপ্তবয়স্কদের টিাককরণ সম্পূর্ণ হবে। 

গত ২১ অক্টোবর ১০০ কোটি  ভ্যাকসিনেশন (100 Cr. Vaccination) সম্পন্ন হয়েছে। ৯ মাসের ১০০ কোটি ভ্যাকসিনেশনের মাইলস্টোন ছুঁয়েছে ভারত। এপর্যন্ত ৭৫ শতাংশ পূর্ণবয়স্ক ব্যক্তি প্রথম ডোজ পেয়েছেন। ৩০ শতাংশের দুটি ডোজই সম্পূর্ণ। এই দাবি করে দেশবাসীকে সাফল্যও উৎসর্গ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi)। যা নিয়ে আগেই আক্রমণ করেছেন বিরোধীরা। আর এরপরই কেন্দ্রের টিকা প্যানেলের প্রধান এন কে আরোরা  সংবাদমাধ্যমকে  জানান ১০০ কোটি টিকা দিতে সময় লাগলেও পরবর্তী ১০০ কোটি টিকাকরণ হবে তিন-চার মাসের মধ্যে। 

এদিকে দেশে করোনায় একলাফে ৭৭ শতাংশেরও বেশি বাড়ল দৈনিক মৃত্যু। অন্যদিকে, ১৪ শতাংশের বেশি কমল দৈনিক সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের শনিবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩৯২ জনের। একদিনে আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৯২৯। 

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Narendra Modi, #covid 19, #bjp, #tmc, #Derek O Brien, #Covid Vaccination

আরো দেখুন