কলকাতা বিভাগে ফিরে যান

জোড়া অগ্নিকাণ্ডে বিধ্বস্ত কলকাতা

November 8, 2021 | < 1 min read

শহরে জোড়া অগ্নিকাণ্ড। শনিবার গভীর রাতে একটি ঘটে ট্যাংরায়, অন্যটি রবিবার ভোরে শোভাবাজার এলাকায়। দু’টি ঘটনায় কেউ হতাহত না হলেও লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গিয়েছে।

পুলিশ সূত্রের খবর, শনিবার রাত তিনটে নাগাদ ট্যাংরার দেবেন্দ্রচন্দ্র দে রোডে একটি প্লাস্টিকের গুদামে আগুন লাগে। গভীর রাত হওয়ায় স্থানীয় বাসিন্দারা প্রথমে জানতে পারেননি। এ দিকে, গুদামে দাহ্য বস্তু থাকায় মুহূর্তে আগুন ভয়ঙ্কর আকার ধারণ করে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের পাঁচটি ইঞ্জিন। আসে ট্যাংরা থানার পুলিশ। প্রায় ঘণ্টা দুয়েকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তিনটি গুদাম ভস্মীভূত হয়ে গিয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ দেখা হচ্ছে। জানা গিয়েছে, গুদামগুলিতে প্লাস্টিকের জিনিস মজুত করা হত। স্থানীয় বাসিন্দা মুন্না খান বলেন, ‘‘ভোরে ঘুমিয়ে থাকায় প্রথমে কেউ কিছু জানতে পারিনি। পরে দেখি, গুদমটা দাউদাউ করে জ্বলছে।’’ কী ভাবে আগুন লাগল, তা পুলিশ দেখছে। ওই গুদামে অগ্নি-নির্বাপণ ব্যবস্থা আদৌ ছিল কি না, তা-ও তদন্ত করে দেখা হচ্ছে।

অন্য দিকে, রবিবার ভোরে শোভাবাজার বস্তির হরি বসু লেনে াগুন লাগে। একটি টালির বাড়িতে আগুন দেখতে পান স্থানীয় বাসিন্দারা। দমকলের দু’টি ইঞ্জিন গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Fire, #Kolkata Fire

আরো দেখুন