খেলা বিভাগে ফিরে যান

নামিবিয়াকে ৯ উইকেটে হারিয়ে টি২০ বিশ্বকাপ অভিযান শেষ করল ভারত

November 8, 2021 | < 1 min read

জয় দিয়েই বিশ্বকাপ অভিযান শেষ করল ভারত। অধিনায়ক হিসাবে শেষ ম্যাচে জয় পেলেন বিরাট কোহলী। দুর্বল নামিবিয়ার বিরুদ্ধে দাপট দেখিয়ে জিতল ভারত। জয়ের হ্যাটট্রিকের পরেও অবশ্য শেষ চারে যাওয়া হল না কোহলীদের।

রবিবার নিউজিল্যান্ড জিততেই নিশ্চিত হয়ে যায়, চলতি টি২০ বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়া হচ্ছে না কোহলীদের। যদিও টসের সময় ভারত অধিনায়ক জানান, মাথা উঁচু করেই শেষ করতে চান। টসে জিতে বল নেয় ভারত। নামিবিয়ার ওপেনিং জুটি শুরুটা ভাল করলেও বাকি ব্যাটাররা সেটা পারেননি। ভারতের স্পিন জুটি রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাডেজার দাপটে মাঝের ওভারে পর পর উইকেট পড়তে থাকে। শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেটে ১৩২ রান করে নামিবিয়া। অশ্বিন ও জাডেজা ৩টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতে ভাগ্যের সাহায্য পান রোহিত শর্মা। কিন্তু এক বার তাঁর হাত বসে যাওয়ার পরে দ্রুত রান এল। পাওয়ার প্লে-র মধ্যে বেশ কয়েকটি বড় শট খেললেন রোহিত ও রাহুল। বেশি বিধ্বংসী দেখাচ্ছিল রোহিতকে। ৩১ বলে অর্ধশতরান করেন তিনি। ৫৬ রানের মাথায় বড় শট মারতে গিয়ে আউট হন হিটম্যান।

তিন নম্বরে কোহলীর বদলে ব্যাট করতে নামেন সূর্যকুমার যাদব। রাহুলের সঙ্গে জুটি বেঁধে দলের রান এগিয়ে নিয়ে যেতে থাকেন সূর্ষ। তাঁদের সমস্যায় ফেলতে পারেননি নামিবিয়ার বোলাররা। ৩৫ বলে অর্ধশতরান করেন রাহুল। শেষ পর্যন্ত ১৫.২ ওভারে ৯ উইকেটে ম্যাচ জিতে যায় ভারত। রাহুল ৫৪ ও সূর্য ২৫ করে অপরাজিত থাকেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Virat Kohli, #Indian Cricket Team, #T20 World Cup 2021

আরো দেখুন