রাজ্য বিভাগে ফিরে যান

অগ্নিমূল্য শাক-সবজি, বাজার সমিতির কাছে দাম কমানোর আবেদন মমতার

November 9, 2021 | < 1 min read

উৎসবের মাঝেই অগ্নিমূল্য শাক-সবজি। কাঁচা সবজি কিনতে গেলেই হাতে ছ্যাঁকা দিচ্ছে দাম। এমন পরিস্থিতিতে বিক্রেতাদের সবজির দাম কম নেওয়ার আরজি জানালেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মঙ্গলবার পোস্তা বাজারে জগদ্ধাত্রী পুজোর উদ্বোধনে গিয়ে বাজার সমিতির কাছে এমন আবেদন রাখেন তিনি। একইসঙ্গে কাঁচা আনাজের মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রের সমালোচনা করেন মুখ্যমন্ত্রী।

এদিন পোস্তার বাজার সমিতির উদ্দেশ্যে মমতা বলেন, “সবজির বেশি দাম নেবেন না। জানি ডিজেলের দাম বেশি। গ্যাসের দাম আকাশছোঁয়া। তবু অনুরোধ করব সবজির দাম বেশি নেবেন না।” কেন্দ্রের বিরুদ্ধেও তোপ দেগেছেন তৃণমূলনেত্রী। বলেন, “নোটবন্দি করেছে। পেট্রোপণ্যের দাম বাড়িয়ে দিয়েছে। কেন্দ্র সরকার ৪ লক্ষ কোটি টাকা আয় করেছে। আর এখন মানুষের পকেট কাটছে।”

রাজ্যের বকেয়া না মেটানো নিয়েও মোদী সরকারের তুমুল সমালোচনা করেছেন মমতা। এদিন মুখ্যমন্ত্রী বলেন, “টাকা দেওয়ার সময় নেই। ভ্যাকসিন দেয় না। আর খালি নিন্দা করে। ভাত দেওয়ার নাম নেই কিল মারার গোঁসাই।”

নাম না করে রাজ্যপালকেও খোঁচা দিয়েছেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, “কিছু মানুষ তো বসে আছেন, সকাল থেকেই চিমটি কাটার জন্য। দিল্লি থেকে এক টাকাও এনে দেওয়ার ক্ষমতা নেই। রাজ্যের জন্য কিছু করার ক্ষমতা নেই।” তার পরই মমতার কটাক্ষ, “আগে এমনটা ছিল না। সাংবিধানিক পদে যাঁরা থাকতেন, তাঁদের একটা সম্মান ছিল। বিজেপির আমলে সব অন্যরকম। সকাল থেকে খালি চিমটি কাটতে বসেন তাঁরা।”

TwitterFacebookWhatsAppEmailShare

#Market, #Mamata Banerjee

আরো দেখুন