খেলা বিভাগে ফিরে যান

কোহলির রেস্তরাঁয় ‘নো এন্ট্রি’ সমকামীদের? বিতর্ক নেটমহলে

November 16, 2021 | < 1 min read

টি টোয়েন্টি বিশ্বকাপ থেকে খালি হাতে ফেরার পরে ভারত অধিনায়ক বিরাট কোহলি সমালোচিত হচ্ছেন। এবার মাঠের বাইরের ঘটনায় বিতর্কে জড়াল তাঁর নাম। ভারত অধিনায়কের রেস্তোরাঁ ব্যবসা রয়েছে। তাঁর রেস্তোরাঁর নাম ‘ওয়ান৮ কমিউন’।

ইনস্টাগ্রামে অভিযোগ করেছে ওই সংগঠনটি। সংগঠনটির অভিযোগ, কোহলির হোটেলে সমকামীদের প্রবেশে অধিকার নেই। সমকামী মানুষদের অধিকার নিয়ে কাজ করা সংগঠন ‘ইয়েসউইএক্সজিস্ট’ অভিযোগ করেছে, কোহলির রেস্তোরাঁ কর্তৃপক্ষকে আগে সরাসরি জানানো হয়েছিল। কিন্তু তাতে কাজ হয়নি। পরে ফোন পর্যন্ত করা হয় পুণের ওই হোটেলে। তখনই কোহলির রেস্তোরাঁর তরফে জানিয়ে দেওয়া হয়, সেই রেস্তোরাঁয় সমকামীদের প্রবেশ নিষিদ্ধ। রূপান্তরকামীদের পোশাক বিবেচনা করে তবেই রেস্তোরাঁর ভিতরে প্রবেশের অনুমতি দেওয়া হবে।

যদিও সেই সংগঠনের তরফে কোহলির দিল্লি শাখার সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। কিন্তু রেস্তোরাঁ কর্তৃপক্ষ তাতে সাড়া দেননি। কোহলির রেস্তোরাঁর বিরুদ্ধে বৈষম্যের অভিযোগ ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। ড্রেস কোড ঠিক না হওয়ায় হোটেলে ঢোকার অনুমতি দেওয়া হয়নি, এমন ঘটনা অতীতে শোনা গিয়েছে। এবার সমকামী মানুষদের প্রবেশে বাধা দেওয়া হয়েছে রেস্তোরাঁয়। আর সেই রেস্তোরাঁ যখন কোহলির নামে, তাতে যে ভালই আলোড়ন তৈরি হবে একথা বলাই বাহুল্য।

ঘটনার জল এতটাই গড়িয়েছে যে নড়েচড়ে বসেছে কোহলির রেস্তোরাঁ কর্তৃপক্ষ। তাদের তরফ থেকে জানানো হয়েছে, লিঙ্গ ভেদাভেদ করা হয় না। সকল মানুষকে এখানে স্বাগত জানানো হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#LGBT, #Cricket, #Virat Kohli

আরো দেখুন