উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

লক্ষ্য টিকাকরণের হার বৃদ্ধি, ইসলামপুরে বাড়ি বাড়ি গিয়ে টিকা নেওয়ার আবেদন প্রশাসনের

November 21, 2021 | 2 min read

(প্রতিকী ছবি)

ইসলামপুর (Islampur) মহকুমায় টিকাকরণের (Vaccination) হার বৃদ্ধি করতে তৎপর হয়েছে মহকুমা প্রশাসন। শনিবার দুপুরে মহকুমা শাসক সপ্তর্ষি নাগ নিজেই ইসলামপুরের কাঁঠালবাড়ি এলাকায় বাড়ি বাড়ি গিয়ে করোনার টিকা নেওয়ার জন্য বাসিন্দাদের বলেন। অন্যদিকে, গোয়ালপোখর-২ এবং করণদিঘি ব্লক প্রশাসন টিকাকরণের হার বৃদ্ধি করতে ইমামদের সঙ্গে বৈঠক করেছে। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ মহকুমার চাইতে ইসলামপুর মহকুমায় টিকাকরণের হার কম। সেই সংখ্যা বাড়াতে ইতিমধ্যেই মহকুমা প্রশাসন সদর্থক পদক্ষেপ করেছে। স্বাস্থ্যদপ্তরের উদ্যোগে বিভিন্ন পাড়ায় পাড়ায় শিবির করে টিকা দেওয়া হচ্ছে। তারপরেও একাংশ মানুষ টিকা নিতে কেন্দ্রে আসছে না। শনিবার ইসলামপুরের কাঁঠালবাড়ি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে শিবির করে টিকা দেওয়া হচ্ছিল। মোট ১৫০ জনকে টিকা দেওয়ার লক্ষ্য ছিল। মহকুমা শাসক দুপুরে সেখানে যান এবং বাসিন্দাদের বাড়ি বাড়ি গিয়ে টিকা নেওয়ার জন্য আবেদন করেন।

মহকুমা শাসক বলেন, এদিন কাঁঠালবাড়ি এলাকায় বাড়ি বাড়ি গিয়ে মানুষকে সচেতন করেছি। তাদের টিকা নিতে অনুরোধ করেছি। এর ফলে এদিন অনেকে টিকা নিয়েছে।

অন্যদিকে, এদিন গোয়ালপোখর-২ ব্লক অফিসের হলঘরে ব্লক প্রশাসন ইমামদের সঙ্গে বৈঠক করে। স্থানীয় বিডিও কানাইয়াকুমার রায়, স্থানীয় বিধায়ক তৃণমূলের মিনহাজুল আরফিন আজাদ, ব্লকের প্রতিটি পঞ্চায়েত এলাকার ইমামরা এই বৈঠকে উপস্থিত ছিলেন। বৈঠক শেষে কানাইয়াবাবু বলেন, আমাদের ব্লকে দেখা যাচ্ছে অনেকেই এখনও ভ্যাকসিন নিতে পারেননি। হয়ত তাঁদের কাছে এখনও পর্যন্ত খবর পৌঁছয়নি অথবা জেনেবুঝেও অনেকে টিকা নিচ্ছেন না। কেউ যাতে টিকাকরণ থেকে বাদ না যান সেজন্য বিভিন্ন স্তরের মানুষের সঙ্গে আলোচনা করছি। এদিন আমরা ইমামদের সঙ্গে বৈঠক করেছি। জনপ্রতিনিধিদের সঙ্গে অলোচনা করেছি। যাতে প্রতিটি মানুষ ভ্যকসিন নেয় তা সুনিশ্চিত করতে চাইছি। করণদিঘি ব্লক প্রশাসনও এদিন ইমামদের সঙ্গে বৈঠক করেছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#vaccine, #islampur, #Vaccination

আরো দেখুন