রাজ্য বিভাগে ফিরে যান

প্রায় ৩৫০ আশা কর্মী নিয়োগ হবে জেলায়, বিজ্ঞপ্তি শীঘ্রই

November 29, 2021 | 2 min read

দক্ষিণ ২৪ পরগনা জেলায় প্রায় ৩৫০টি আশা কর্মী পদে নতুন নিয়োগ হবে। এর মধ্যে দক্ষিণ ২৪ পরগনা স্বাস্থ্য জেলাতেই বেশিরভাগ নিয়োগ হবে বলে জানা গিয়েছে। বিভিন্ন প্রশাসনিক প্রক্রিয়া এখন শেষের পর্যায়ে। শীঘ্রই এই নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করা হবে বলে খবর।

এখন দক্ষিণ ২৪ পরগনা স্বাস্থ্য জেলায় আশা কর্মীর ৩,১৫৮ টি পদের মধ্যে পূর্ণ রয়েছে ২,৯৮৯টি। ক্যানিং মহকুমাতেই সবচেয়ে বেশি পদ শূন্য রয়েছে। বারুইপুরে শূন্যপদের সংখ্যা ৫৭। জেলার তরফে সবুজ সঙ্কেত দেওয়া হলেই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করবে মহকুমা শাসকের অফিস। তারপর ব্লকে ব্লকে কাজ শুরু হয়ে যাবে। বাছাই কমিটিও ঠিক হয়ে গিয়েছে। বাসন্তীতে ৫৭টি পদে নিয়োগ করা হবে। আলিপুর সদর মহকুমার ঠাকুরপুকুর, মহেশতলা ছাড়া বাকি ব্লকে শূন্যপদের সংখ্যা খুবই কম। এদিকে, ডায়মন্ডহারবার স্বাস্থ্য জেলায় ১০০-র সামান্য বেশি পদে আশা কর্মী নিয়োগ হবে বলে আপাতত স্থির হয়েছে। সব মিলিয়ে শুধু দক্ষিণ ২৪ পরগনা স্বাস্থ্য জেলাতেই নতুন করে ১৬০টি আশা কর্মীর পদ খালি হয়েছে। পুরনো হিসেবে শূন্য রয়েছে প্রায় ৯০টি পদ। অন্যদিকে, ডায়মন্ডহারবার স্বাস্থ্য জেলায় নতুন করে ৯০টি আসনে নিয়োগ করতে হবে এবং আগের শূন্যপদ ছিল প্রায় ৩০টি। বর্তমানে কলকাতা পুরসভা নির্বাচন নিয়ে জেলা প্রশাসনের ব্যস্ততা তুঙ্গে। সেই কারণে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশের কাজ কিছুটা হলেও বিঘ্নিত হচ্ছে বলে মনে করছেন আধিকারিকরা। তবে তারমধ্যেই ব্লকে ব্লকে শূন্যপদের হিসেবের কাজ অনেকটা এগিয়ে গিয়েছে। দু’-একদিনের মধ্যে পুরো চিত্র সামনে আসবে বলে জানান এক আধিকারিক।

কাকদ্বীপ এবং ডায়মন্ডহারবার মহকুমায় গত বছর করোনা সংক্রমণের বাড়বাড়ন্তের সময় বেশ কয়েকজন আশা কর্মী নিয়োগ করা হয়েছিল। কিন্তু তারপরও একাধিক জায়গায় এই পদে নিয়োগ বাকি রয়েছে। এবারে সেসব পদে নিয়োগ সম্পন্ন হবে বলে জানা গিয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #asha workers

আরো দেখুন