দেশ বিভাগে ফিরে যান

এক ধাক্কায় ২০ শতাংশ বাড়ছে জিও রিচার্জের খরচ

November 29, 2021 | < 1 min read

ভোডাফোন আইডিয়া (Vodafone Idea), এয়ারটেলের (Airtel) পর এবার জিও ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ। এক ধাক্কায় প্ল্যানের দাম অনেকটা বাড়ানোর সিদ্ধান্ত নিল অম্বানির সংস্থা। ১ ডিসেম্বর থেকে রিচার্জে বাড়তি টাকা গুণতে হবে ব্যবহারকারীদের। তবে এই নিয়ম লাগু হবে শুধু মাত্র প্রিপেড ব্যবহারকারীদের জন্য।

রবিবার অর্থাৎ ২৮ নভেম্বর জিওর তরফে প্ল্যানের দাম বাড়ানোর সিদ্ধান্তর কথা জানানো হয়েছে। সমস্ত প্ল্যানের দামই বাড়ছে ২০ শতাংশ করে। সংস্থার তরফে ইতিমধ্যেই নতুন দামের তালিকা প্রকাশ করা হয়েছে। জানা গিয়েছে, ৭৫ টাকার প্ল্যানটির দাম বেড়ে হচ্ছে ৯১ টাকা। এতে ২৮ দিনের জন্য মিলবে ৩ জিবি ডেটা। আনলিমিটেড ভয়েস কল ও ৫০টি মেসেজ। ১৪৯ টাকা প্যাকটি দাম বেড়ে হচ্ছে ১৭৯ টাকা। মেয়াদ থাকবে আগের মতো ২৪ দিনই।

আগে ২৮ দিনের যে প্ল্যানটির জন্য খরচ হত ১৯৯ টাকা। সেটির জন্য এখন ব্যায় করতে হবে ২৩৯ টাকা। দু’মাস অর্থাৎ ৫৬ দিনের যে প্ল্যানটির দাম ছিল ৪৪৪ টাকা, সেটি বেড়ে হচ্ছে ৫৩৩ টাকা। জিও বার্ষিক প্ল্যানের দাম বেড়ে হচ্ছে ২৮৭৯। এছাড়াও জিওর সমস্ত প্ল্যানের দামই বাড়ছে। ডেটা-অ্যাড অন প্ল্যানের দামও বাড়াচ্ছে অম্বানির সংস্থা। ফলে সামনের মাস থেকেই রিচার্জের খরচ বাড়ছে সমস্ত জিও ব্যবহারকারীর। তাই প্ল্যান শেষের সময় এগিয়ে এলে আজই সেরে ফেলুন রিচার্জ। তবে সাশ্রয় হবে কিছুটা।

উল্লেখ্য, চলতি মাসেই প্ল্যানের দাম ২৫ শতাংশ বাড়িয়েছে এয়ারটেল ও ভোডাফোন আইডিয়া। সপ্তাহখানেকের মধ্যেই একই পথে হাঁটল জিও।

TwitterFacebookWhatsAppEmailShare

#rentals, #tariffs, #Jio, #Recharges

আরো দেখুন