কলকাতা বিভাগে ফিরে যান

সুখবর, চলতি মাসেই চালু হতে চলেছে সেক্টর ফাইভ–শিয়ালদহ মেট্রো

December 2, 2021 | < 1 min read

শীত পুরোপুরি বঙ্গে এখনও না এলেও প্রভাব ফেলেছে শীত শীত ভাব। আর এই মাসেই বড়দিন বা ক্রিস মাস ডে। তখন অবশ্য ভাল ঠাণ্ডা পড়ে যাবে বঙ্গে বলে মনে করা হচ্ছে। তাই শীতের আমেজ গায়ে মেখে যাতে সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ অনায়াসে যাতায়াত করা যায় তার ব্যবস্থা করতে চলেছে মেট্রো রেল। এই মুহূর্তে এটাই বড় খবর।

কারণ ডিসেম্বর মাসেই সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ পর্যন্ত চাকা গড়াবে মেট্রো রেলের। তাতে বহু মানুষ দ্রুত শহরে ঢুকে পড়তে পারবেন। এমনকী সেখান থেকে পার্ক স্ট্রিটে এসে বড়দিনের উৎসবে সামিল হতে পারবেন। সূত্রের খবর, এই মেট্রো পথের কাজ প্রায় শেষের মুখেই। এখন সবুজ সংকেত পেলেই যাত্রী নিয়ে গড়াবে চাকা। এই মাসের শেষে পরিষেবা চালু করে দিতে চাইছে মেট্রো কর্তৃপক্ষ। সুতরাং এটা নিঃসন্দেহে বড়দিনে বড় উপহার।

ইতিমধ্যেই লকডাউনের পর মেট্রো পরিষেবা চালু হয়ে গিয়েছে। যা শহরবাসীর কাছে দ্রুত পৌঁছনোর লাইফলাইন। এখন স্মার্টকার্ডের পাশাপাশি চালু হয়ে গিয়েছে টোকেন পরিষেবাও। তাতে অফিসযাত্রী থেকে সাধারণ মানুষ উপকৃত হয়েছেন। এবার এই পরিষেবা চালু হলে তাতে আরও উপকার হবে। মেট্রো রেলেরও আয় বাড়বে বলে মনে করা হচ্ছে।

এই বিষয়টি চূড়ান্ত করতে ইতিমধ্যেই শিয়ালদহ মেট্রো স্টেশন এবং লাইন পরিদর্শনে গিয়েছিলেন মেট্রো রেলের আধিকারিকরা। সিগন্যালিং থেকে সিসিটিভি মনিটারিং, এয়ার কন্ডিশন সিস্টেম, বিদ্যুৎ সরবরাহ—সব কিছু খতিয়ে দেখছেন আধিকারিকরা। তারপরেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে এই পরিষেবা চালু করে দেওয়া যাবে। শুধু দরকার সবুজ সংকেতের। আর সবুজ সংকেত মিললেই ইস্ট–ওয়েস্ট মেট্রোর বহু প্রতীক্ষীত শিয়ালদহ স্টেশন চালু হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Metro Railway, #sealdah, #Sector Five, #Kolkata

আরো দেখুন