দেশ বিভাগে ফিরে যান

আইনশৃঙ্খলা পরিস্থিতি খারাপ, নাগাল্যান্ড যাচ্ছে না তৃণমূলের প্রতিনিধি দল

December 6, 2021 | < 1 min read

উত্তেজনার আগুন এখনও নিভে যায়নি। যে কোনও মুহূর্তে পরিস্থিতি আবার অগ্নিগর্ভ হয়ে উঠতে পারে। পরিস্থিতি কী রকম, তা রবিবার দফায় দফায় সংঘর্ষ বুঝিয়ে দিয়েছে। নাগাল্যান্ডে তিন দফায় সংঘর্ষে আরও ২ জন নিহত হয়েছেন। এ পর্যন্ত ১৬ জন নিহত হয়েছেন। জখম বহু।

নিহতদের পরিবারে সঙ্গে দেখা করতে দেখা করতে সোমবার তৃণমূলের একটি প্রতিনিধি দলের ওটিং গ্রামে যাওয়ার কথা ছিল। প্রতিনিধি দলে ছিলেন, সাংসদ সুস্মিতা দেব, প্রসূন বন্দ্যোপাধ্যায়, অপরূপা পোদ্দার, শান্তনু সেন এবং ত্রিপুরা তৃণমূলের মুখপাত্র বিশ্বজিৎ দেব। কিন্তু প্লেনে ওঠার আগে দল সিদ্ধান্ত নেয়, তারা প্রতিনিধি দল পাঠাবে না। কারণ নাগাল্যান্ডের আইনশৃঙ্খলা পরিস্থিতি খুব খারাপ। ফলে এই দলের নিরাপত্তার দায়িত্ব নিতে চাইছে না সরকার।

একই সঙ্গে প্রতিনিধি দলের সূত্রে জানানো হয়েছে, ওই প্রতিনিধি দলকে হয়তো গুয়াহাটি বিমানবন্দরেই আটকে দেওয়া হবে এবং বলা হবে ওই প্রতিনিধিরা যাওয়ার ফলেই অসম-নাগাল্যান্ডে আইনশৃঙ্খলার অবনতি হয়েছে। বাড়তে পারে নিহতের সংখ্যা। উত্তেজনা এড়াতে রবিবার ইন্টারনেট, এসএনএস পরিষেবা বন্ধ বন্ধ করে দেওয়া হয়েছিল। তা সত্ত্বে রবিবার সংঘর্ষ বন্ধ করা যায়নি।

রবিবার টুইট করে নাগাল্যান্ডের ঘটনায় দুঃখপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা লেখেন, ‘নাগাল্যান্ড থেকে খুব খারাপ খবর এসেছে। শোকাহত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা রইল। যাঁরা আহত হয়েছেন, তাঁদের দ্রুত আরোগ্য কামনা করছি।’ ঘটনার তদন্তও দাবি করেন মমতা। রবিবার রাতেই একটি প্রতিনিধি দল পাঠানোর সিদ্ধান্ত নেয় তৃণমূল কংগ্রেস।

TwitterFacebookWhatsAppEmailShare

#Nagaland, #law and order, #Nagaland firing, #Tmc delegates

আরো দেখুন