রাজ্য বিভাগে ফিরে যান

বিশ্বভারতীর উপাচার্যের আর্থিক দুর্নীতির বিরুদ্ধে লোকসভায় সরব তৃণমূল সাংসদ

December 9, 2021 | < 1 min read

ঐতিহ্যবাহী বিশ্বভারতীর পরিবেশ অসহনীয় হয়ে উঠেছে। এ বার সংসদে দাঁড়িয়ে এই অভিযোগ করলেন বোলপুরের তৃণমূল সাংসদ অসিত মাল। বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীকেও কাঠগড়ায় তুলেছেন তৃণমূলের ওই সাংসদ।

বৃহস্পতিবার লোকসভার জিরো আওয়ারে আলোচনার সময় বলতে উঠে বিশ্বভারতীর প্রসঙ্গ তুলে ধরেন অসিত। তৃণমূল সাংসদ বলেন, ‘‘ঐতিহ্যবাহী বিশ্বভারতীর পরিবেশ অসহনীয় হয়ে উঠেছে। উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগ উঠেছে। এ ছাড়াও প্রতিবাদী কর্মীদের সাসপেন্ড করে দেওয়া, কর্মীদের বেতন এবং পেনশন আটকে রাখার অভিযোগও উঠেছে।’’ অসিতের কথায়, ‘‘বিশ্বভারতীর অধ্যাপক এবং কর্মীরা উদ্বেগের মধ্যে রয়েছেন। কারণ উপাচার্য তাঁর ঔদ্ধত্য এবং আধিপত্যের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে ভয়ের পরিবেশ তৈরি করেছেন।’’

অসিত তাঁর বক্তৃতায় আরও জানিয়েছেন, বিষয়টি সংশ্লিষ্ট মন্ত্রীকেও চিঠি দিয়েছে জানিয়েছেন এবং এর সমাধান চেয়েছেন। কিন্তু এ বিষয়ে তিনি কোনও জবাব পাননি বলেও অভিযোগ ওই সাংসদের। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের আচার্য। এ বার তাঁকেই দ্রুত পদক্ষেপ করার আবেদন জানিয়েছেন অসিত।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Loksabha, #Bidyut Chakrabarty, #Asit Mal, #Viswabhatari

আরো দেখুন