দেশ বিভাগে ফিরে যান

রাওয়াতের মৃত্যুতে সংসদে শোকপ্রকাশও করতে পারল না বিরোধীরা, ক্ষুব্ধ তৃণমূল

December 9, 2021 | 2 min read

হেলিকপ্টার দুর্ঘটনায়(Helicopter Crash) গতকাল তামিলনাড়ুর কুন্নুর জেলায় প্রয়াত হয়েছেন জেনারেল বিপিন রাওয়াত(BipinRawat) সহ ১৩ জন। ভয়াবহ এই মৃত্যুর ঘটনার পর শোকস্তব্ধ গোটা দেশ। এহেন পরিস্থিতিতে বৃহস্পতিবার সংসদ চত্বর থেকে ধর্না তুলে নিয়েছে তৃণমূল(TMC)। তবে ভারত মায়ের বীর সন্তানের মৃত্যুর ঘটনাতে সংসদে শাসকদলের বিরুদ্ধে রাজনীতির অভিযোগ তোলা হলো তৃণমূলের তরফে। তৃণমূলের তরফে জানানো হয়েছে, এটা অত্যন্ত দুঃখজনক যে বিপিন রাওয়াতের মত একজন ব্যক্তিত্বের মৃত্যুতে সংসদে বিরোধী দলের কোনো সাংসদকে শোকপ্রকাশ করার সুযোগটুকু দেওয়া হয়নি।

বিপিন রাওয়াত সহ ১৩ জনের মৃত্যুর ঘটনায় বৃহস্পতিবার সংসদে বিবৃতি দিয়েছেন দেশের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। তবে সরকার পক্ষের তরফে এই ঘটনায় শোক জ্ঞাপন করা হলেও বিরোধীদের কোন সুযোগ দেওয়া হয়নি। এ প্রসঙ্গে রাজ্যসভার তৃণমূল সংসদ সুস্মিতা দেব(Sushmita Dev) বলেন, এটা অত্যন্ত অবমাননাকর যে বিপিন রাওয়াত সহ ১১ জনের মৃত্যুতে বিরোধী দলের কোনও সাংসদ কোনওভাবে শোক প্রকাশ করতে পারলেন না রাজ্যসভায়। বিপিন রাওয়াতের হেলিকপ্টার দুর্ঘটনা নিয়ে শুধুমাত্র প্রতিক্ষামন্ত্রী বলে যাবেন আর কেউ কিছু বলতে পারবেন, এটা অত্যন্ত দুঃখজনক বলে মন্তব্য করেন সুস্মিতা দেব।

পাশাপাশি তৃণমূলের রাজ্যসভার সাংসদ জহর সরকার বলেন, আমাদের তরফের প্রস্তাব দেওয়া হয়েছিল, জেনারেল বিপিন রাওয়াতের মৃত্যুতে আমরা কিছু বক্তব্য রাখবো এবং তাকে সম্মান জানাবো তবে সেই সুযোগটুকু আমাদের দেওয়া হলো না। প্রতিরক্ষা মন্ত্রীকে দিয়ে ১ মিনিটের একটি বক্তব্য দেওয়া হল এবং তারপর তাদের মত করে কাজ শুরু হলো। একটি দুঃখ নিয়েও সরকার যদি এভাবে রাজনীতি করে তাহলে তো চলতে পারে না।

অন্যদিকে আজ রাজ্যসভায় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh) জানান, চিফ ডিফেন্স স্টাফ (CDS) বিপিন রাওয়াতের (Bipin Rawat) শেষকৃত্য সম্পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় সম্পন্ন করা হবে। পাশপাশি কীভাবে ওই দুর্ঘটনা ঘটল, সে বিষয়ে সমস্ত ধরনের তদন্ত করা হবে বলেও জানান রাজনাথ সিং। সেই সঙ্গে দুর্ঘটনাগ্রস্থ কপ্টারে জীবিত থাকা ক্যাপ্টেন বরুণ সিংয়ের চিকিৎসায় সমস্ত ধরনের ব্যবস্থা করা হচ্ছে বলেও জানান রাজনাথ সিং।

TwitterFacebookWhatsAppEmailShare

#Parliament, #tmc, #Bipin Rawat

আরো দেখুন