রাজ্য বিভাগে ফিরে যান

আজ কলকাতা পুরভোটের ইস্তেহার প্রকাশ করবে তৃণমূল কংগ্রেস

December 11, 2021 | < 1 min read

ছবি: প্রতীকী

দুয়ারে কড়া নাড়ছে কলকাতার পুরভোট। প্রার্থী তালিকা চূড়ান্ত করে ইতিমধ্যেই প্রচারে ঝাঁপিয়ে পড়েছে সবক’টি রাজনৈতিক দল। এ বার আগামী ৫ বছর কলকাতা পুর এলাকার উন্নয়নের রূপরেখা প্রকাশ করতে চলেছে তৃণমূল। শনিবার দুপুর ২টোয় মহারাষ্ট্র নিবাস হলে প্রকাশ পাবে কলকাতার আগামীর রূপরেখা। শীর্ষ নেতৃত্বের পাশাপাশি হাজির থাকবেন সব ওয়ার্ডের তৃণমূল প্রার্থীরা।

কলকাতাকে নিয়ে আগামী দিনে তৃণমূলের পরিকল্পনা কী? ঝকঝকে পুস্তিকার মধ্যে দিয়ে তা জনসমক্ষে তুলে ধরতে চলেছে তৃণমূল। এমনিতে ভোটের আগে ইস্তাহার প্রকাশ করাই দস্তুর। রাজনৈতিক পর্যবেক্ষকরা মনে করছেন, দীর্ঘদিন কলকাতা পুরসভায় ক্ষমতায় থাকার পর আগামীর রূপরেখা প্রকাশ করে এই রীতিতেই সাময়িক ছেদ টানতে চলেছে রাজ্যের শাসকদল। তাই ইস্তাহারের বদলে আগামীর রূপরেখা প্রকাশ।

ইস্তাহারে কেএমসি নিয়ে ভিশন বা দিশা তুলে ধরবে তৃণমূল কংগ্রেস। দলীয় সূত্রে খবর, ১০টি পয়েন্ট থাকছে। পরিশ্রুত পানীয় জল পৌঁছে দেওয়া, নিকাশি সমস্যা দূর করা এবং পরিবেশের উপর দিশা থাকবে ইস্তাহারে। 

গত এক দশক ধরে ছোট লালবাড়ির ক্ষমতায় তৃণমূল। শোভন চট্টোপাধ্যায়ের পর মেয়র হিসেবে অদ্যাবধি দায়িত্ব পালন করছেন ফিরহাদ হাকিম। তৃণমূলের দাবি, এই ১০ বছরে শহরের দৃষ্টান্তমূলক উন্নয়ন হয়েছে। আর তাকেই মূলধন করে এ বার আগামীর রূপরেখা হাজির করতে চলেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। পর্যবেক্ষকদের একটি অংশ আবার দাবি করছে, আগামীর রূপরেখায় থাকতে চলেছে এক বা একাধিক বড়সড় চমক। ফলে জল্পনার পারদ ক্রমেই চড়ছে। শনিবার দুপুর ২টোয় দক্ষিণ কলকাতার মহারাষ্ট্র নিবাস হলে আনুষ্ঠানিক ভাবে প্রকাশ পাবে তৃণমূলের কলকাতার আগামীর রূপরেখা শীর্ষক পুস্তিকা।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #TMC manifesto, #manifesto, #KMC Election, #kmc elections 2021

আরো দেখুন