দেশ বিভাগে ফিরে যান

গোয়ায় জনসভার আগে মনোহর পারিক্করকে স্মরণ করে টুইট মমতার, সরগরম রাজনৈতিক মহল

December 13, 2021 | < 1 min read

গোয়া সফরে আজ তাঁর প্রথম জনসভা। তাই সবদিক বজায় রাখতে চাইছেন তিনি। ইতিমধ্যেই গৃহলক্ষ্মী প্রকল্প ঘোষণা করা হয়েছে। আর আজ, সোমবার দ্বীপ রাজ্যে কর্মসূচি শুরুর আগে প্রয়াত প্রাক্তন বিজেপি মুখ্যমন্ত্রীকে স্মরণ করে টুইট করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তাতেই আন্দোলিত হয়ে উঠল কোঙ্কন উপকূল। গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী মনোহর পারিক্করকে স্মরণ করে একটি টুইট করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রীর জন্মদিনে মমতা বন্দ্যোপাধ্যায়ের এই টুইট এখন আরবসাগরে ঢেউ তুলেছে।

নতুন বছরের ফেব্রুয়ারি মাসেই গোয়ায় বিধানসভা নির্বাচন। তার আগে এখানে সংগঠনের হাল হকিকত দেখতে এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছিল গোয়াতে ক্ষমতায় এলে তৃণমূল কংগ্রেস সরকার মহিলাদের প্রতি মাসে পাঁচ হাজার টাকা করে দেবেন। এই প্রকল্পের পোশাকি নাম ‘গৃহলক্ষ্মী’‌। এই নিয়ে এখন গোয়ার রাজনীতি সরগরম।

ঠিক কী লিখেছেন মমতা টুইটে?‌ তিনি এদিন লেখেন, ‘‌স্মরণ করছি, মনোহর পারিক্কর জিকে। প্রাক্তন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী এবং গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রীর আজ জন্মদিন।’‌ এই টুইট তিনি করে বুঝিয়ে দিলেন সম্মান তিনি সবাইকেই দেন। বিজেপি নেতারা আজ এটা ভুলে গেলেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কিন্তু মনে রেখেছেন। যা গোয়ার রাজনীতিতে বেশ তাৎপর্যপূর্ণ।

আজ গোয়ার বেনোলিমে দুপুরে জনসভা করবেন তৃণমূল সুপ্রিমো। মঙ্গলবার তিনি বক্তব্য রাখবেন পানাজি এবং আসানোরার জনসভায়। এই প্রথমবার গোয়ায় জনসভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। গোয়াঞ্চি নভি সকালের ডাক দিয়েছেন তিনি সৈকত শহরে। স্লোগান উঠেছে, ডন ফুলেঞ্চো কাল—অর্থাৎ দুই ফুলের যুগ। তার আগে বাংলার মুখ্যমন্ত্রীর এই টুইট সত্যিই চমকে দিয়েছে অনেককে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #tweets, #Monohar Parikkar

আরো দেখুন