দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

তলা কাটল বিজেপির আন্দোলনে? ধর্নামঞ্চে লকেটের অনুপস্থিতি ঘিরে জল্পনা তুঙ্গে

December 14, 2021 | < 1 min read

‘কৃষিজমি রক্ষা’ আন্দোলনের পীঠস্থান সিঙ্গুর, এ রাজ্যের রাজনৈতিক পালাবদলেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল সিঙ্গুরের জমি আন্দোলন। মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক জীবনেও সিঙ্গুর একটি তাৎপর্যপূর্ণ অধ্যায়।

এবার সেই সিঙ্গুরের মাটিকেই হাতিয়ার করল বঙ্গ বিজেপি।


কৃষকদের একাধিক দাবি নিয়ে সিঙ্গুরে তিন দিন ব্যাপী ধর্না কর্মসূচির আয়োজন করেছে রাজ্য বিজেপি।বিজেপির ভারতীয় জনতা কিষাণ মোর্চার ডাকে এই ধর্না কর্মসূচির চলবে ১৪ ডিসেম্বর থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত। বলাইবাহুল্য কৃষক আন্দোলনের ফলে দেশ জুড়ে বিজেপির যে কৃষক বিরোধী ছবি তৈরি হয়েছে, তাতে পর্দা দিতেই ঘোলা জলে মাছ ধরতে নেমেছে বঙ্গ বিজেপি। যদিও প্রথম দিনেই এই ধর্ণা কর্মসূচির তাল কাটল।


২০১৯ সালে লোকসভা ভোটে পরিবর্তনের জন্মভুমি সিঙ্গুরের মাটিতে পদ্ম ফুটিয়েছিলেন লকেট চট্টোপাধ্যায়। এবার সেই লকেটেরই দেখা নেই আন্দোলনে। বঙ্গ বিজেপির প্রথমসারির প্রায় সব নেতারা ধর্না মঞ্চে উপস্থিত থাকলেও, অনুপস্থিত ছিলেন সিঙ্গুরের সাংসদ লকেট চট্টোপাধ্যায়। আর তাতেই শুরু হয়েছে জল্পনা, অনেকেই এর মধ্যে দলবদলের সম্ভাবনা দেখছেন।


প্রসঙ্গত উল্লেখ্য, একদা রাজ্য রাজনীতিতে অতিসক্রিয় সাংসদ লকেটকে ২০২১-এর মে মাসের পর থেকে আর খুব একটা দলীয় কর্মসূচিতে দেখা যাচ্ছে না। এতেই তাঁর রাজনৌতিক ভবিষ্যৎ নিয়ে নেট মাধ্যমে অনেকেই সন্দেহ প্রকাশ করেছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Bengal BJP, #Locket Chatterjee, #Singur

আরো দেখুন