কলকাতা বিভাগে ফিরে যান

কলকাতায় সবুজ ঝড়, বিরোধী শিবিরে টিকে রইলেন হাতে গোনা কয়েকজনই

December 21, 2021 | < 1 min read

আজ কলকাতা পুরভোটের গণনা শুরু হতেই প্রাথমিক প্রবণতা ছিল তৃণমূলের অনুকূলে, বেলা গড়াতেই ক্রমশ দাপট বাড়তে থাকে জোড়াফুলের প্রার্থীদের। একের পর এক আসন জিতে বিরোধীদের কার্যত বিপর্যস্ত করে, ফের একবার ছোট লাল বাড়ি দখল নিল তৃণমূল কংগ্রেস।

সবুজ ঝড়ের দাপটে, ১৪৪টি ওয়ার্ডের মধ্যে ১৩৪টি ওয়ার্ডই তৃণমূলের দখলে। প্রাপ্ত ভোটের হারের নিরিখে প্রায় ৭৫ শতাংশ ভোটই পেয়েছে ঘাসফুল শিবির। আসন সংখ্যার নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে বিজেপি, তাদের ঝুলিতে গিয়েছে ৪টি আসন। 

২টি করে ওয়ার্ড জিতেছে বামেরা এবং কংগ্রেস। একাধিক ওয়ার্ডেই বিজেপিকে টপকে দ্বিতীয় স্থানে উঠে এসেছে বামফ্রন্ট। ৯২নং ওয়ার্ডে জিতলেন বামপ্রার্থী মধুছন্দা দেব। ১০৩ নম্বর ওয়ার্ডেও জয়ী হয়েছে সিপিএম। জেতেন সিপিএম প্রার্থী নন্দিতা রায়। ভোট শতাংশের নিরিখে দ্বিতীয় স্থানে শেষ করল বামেরা। তাদের প্রাপ্ত ভোট ১০ শতাংশের কাছাকছি এবং বিজেপির ভাগ্যে গিয়েছে মাত্র সাড়ে ৮ শতাংশ ভোট।

হাতের মুখরক্ষা করে ৪৫ নম্বর ওয়ার্ড থেকে জয়ী হলেন কংগ্রেস প্রার্থী সন্তোষ পাঠক, ১৩৭ নম্বর ওয়ার্ডটিও গিয়েছে কংগ্রেসের দখলে। সেখানে ১৩০০ ভোটে জয়ী হন কংগ্রেস প্রার্থী ওয়াসিম আনসারি।

বিজেপির ঝুলিতে গিয়েছে মাত্র তিনটি ওয়ার্ড। ৫০ নম্বর ওয়ার্ডে থেকে জিতলেন বিজেপি প্রার্থী সজল ঘোষ। ২২ নং ওয়ার্ডে থেকে জয় পেলেন বিজেপি প্রার্থী মীনাদেবী পুরোহিত। ২৩ নম্বর ওয়ার্ড থেকে বিজেপির টিকিটে জিতলেন বিজয় ওঝা।

পুরসভার ৩টি ওয়ার্ড গিয়েছে নির্দল প্রার্থীদের দখলে। ১৪১ নম্বর ওয়ার্ডে জয়ী হলেন নির্দল প্রার্থী পূর্বাশা নস্কর জয়ী হলেন। অন্যদিকে ৪৩ নম্বর ওয়ার্ড থেকে ২৩০০ ভোটের ব্যবধানে জয়ী হলেন নির্দল প্রার্থী আয়েশা কানিজ। জেতার পর অবশ্য তিন প্রার্থীই তৃণমূলে যোগদানের ইচ্ছাপ্রকাশ করেছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata, #KMC Polls 2021, #KMC Election Result 2021

আরো দেখুন