রাজ্য বিভাগে ফিরে যান

পুরভোটে খারাপ ফল নিয়ে চাঁচাছোলা আক্রমণ তথাগতর, প্রবল অস্বস্তিতে বঙ্গ বিজেপি

December 22, 2021 | 2 min read

বিধানসভা নির্বাচনের পর তাঁর মন্তব্যে বারবার অস্বস্তিতে পড়েছে বিজেপি। উপনির্বাচনের ফলের পরও তা অব্যাহত ছিল। এবার পুরসভা নির্বাচনের ফলাফল প্রকাশ পেতেই সেই তোপ আরও জোরালো হল। হ্যাঁ, তিনি প্রাক্তন মেঘালয়ের রাজ্যপাল তথা বর্ষীয়ান বিজেপি নেতা তথাগত রায়। যিনি বলেছিলেন, পুরভোটের ফলের জন্য প্রতীক্ষায় থাকব। আর সেই প্রতীক্ষার অবসান হতেই তিনি বামেদের সঙ্গে তুলনা টেনে বললেন, কী ভাবে দলকে বদলানো সম্ভব?‌ জ্যোতি বসুকে সরিয়ে যেভাবে বামেরা সাফল্য পেয়েছিল বলে উদাহরণও টানলেন।

মঙ্গলবার কলকাতা পুরসভা নির্বাচনের ফল প্রকাশিত হয়েছে। তাতে দেখা গিয়েছে, তিন ওয়ার্ডে জয়ী হয়েছে বিজেপি। ভোটব্যাঙ্ক কমেছে। কাউন্সিলরের সংখ্যা কমে গিয়েছে। এমনকী বামেদের থেকেও পিছিয়ে গিয়েছে বিজেপি। বামেরা দ্বিতীয় স্থানে উঠে এসেছে। নানা অভিযোগ তুললেও তা সেভাবে ধোপে টেকেনি। এই ফল নিয়েই এবার চাঁচাছোলা ভাষায় তোপ দাগলেন প্রাক্তন বিজেপির রাজ্য সভাপতি।

ঠিক কী লিখেছেন টুইটে?‌ তিনি লেখেন, ‘‌সব দোষ তৃণমূলের ওপর চাপানো ঠিক নয়। বিজেপি সঠিক অর্থে এই রাজ্যে বিরোধী হয়ে উঠতে পারছে না। কাটমানি–সিন্ডিকেট–দুর্নীতিতে নিমজ্জিত অসৎ দল কখনো টিকতে পারে না। শুধু তার জায়গা নেবার কেউ নেই বলেই এখনো তারা দাপিয়ে যাচ্ছে।’ এই টুইটে প্রবল অস্বস্তিতে পড়েছে বঙ্গ–বিজেপি।

এখানেই তথাগত রায় থেমে থাকেননি। তিনি বামেদের উদাহরণ টেনে লিখেছেন, ‘একটা দল ভেঙে পড়েও আবার উঠে দাঁড়াতে পারে যদি তার ইচ্ছা থাকে। তার জন্য হারের বিশ্লেষণ করতে হয়, কোর্স কারেকশন করতে হয়। হারের বিশ্লেষণ করতে হয়। সিপিএম ঠিক এইভাবেই ২০০১ সালে জ্যোতিবাবুকে খারিজ করে সাফল্য পেয়েছিল। এই পুরসভা নির্বাচনে তৃণমূল প্রচুর কারচুপি করেছে, কিন্তু শুধু তা দেখলেই হবে না।’ এই টুইটের মধ্য দিয়ে কাকে সরানোর ইঙ্গিত তিনি দিয়েছেন সেটা স্পষ্ট নয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata, #tweets, #bjp, #tathagata roy, #KMC Polls 2021, #KMC Elections Result

আরো দেখুন