রাজ্য বিভাগে ফিরে যান

গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিড জয় করেছেন ৫৩৬ জন, সুস্থতার হার ৯৮.৩৩ শতাংশ

December 25, 2021 | < 1 min read

বড়দিনে সামান্য হলেও স্বস্তি। রাজ্যে করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা একটু বাড়লেও কলকাতার কোভিড (COVID-19)পরিসংখ্যানে সুখবর। গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা দু’শোরও কম। আর উত্তর ২৪ পরগনায় তা একশোর নিচে। একদিনে রাজ্যে মোট আক্রান্তের সংখ্য়া ৫৫২, মৃত্যু হয়েছে ৪ জনের। গত ২৪ ঘণ্টায় ৫৩৬ জন সুস্থ হয়ে উঠেছে। এনিয়ে সুস্থতার হার ৯৮.৩৩ শতাংশ। পজিটিভিটি রেট ১.৭১%। এখনও পর্যন্ত করোনার নয়া স্ট্রেন ওমিক্রন থাবা বসিয়েছেন ৫ জনের শরীরে।

ওমিক্রন আতঙ্কের জেরে ফের রাজ্যে করোনাবিধি খানিকটা কঠোর করা হয়েছে। বড়দিন (Christmas), ইংরাজি নববর্ষে (New Year) পথেঘাটে বড়সড় জমায়েত এড়াতে কড়া পুলিশি নজরদারি চলছে। স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শ, মাস্ক, ভ্য়াকসিনের ডবল ডোজ ছাড়া বাইরে বেরবেন না। এই অবস্থায় অবশ্য বড়দিনে পার্ক স্ট্রিটের অন্য বছরের মতোই ভিড়ের ছবি দেখা গেল। যদিও মাস্ক ছাড়া বেরননি কেউই। তা সত্ত্বেও সংক্রমণ ছড়িয়ে পড়া নিয়ে আশঙ্কা থাকছেই।

এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৬ লক্ষ ৩০ হাজার ৮২। এর মধ্যে অ্যাকটিভ কেস ৭৪৫৮। করোনার ছোবলে মৃত্যু হয়েছে মোট ১৯,৭১১ জনের। সুস্থ হয়ে উঠেছেন ১৬ লক্ষ ২ হাজার ৯১৩। গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩২,৩৭৩। পজিটিভ রিপোর্ট ১.৭১ শতাংশ।

এর মধ্যে কলকাতা ও উত্তর ২৪ পরগনার কোভিড গ্রাফ খানিকটা হলেও উদ্বেগ কমিয়েছে। গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনা আক্রান্ত ১৯৬ এবং উত্তর ২৪ পরগনায় তা ৯৬। করোনা যুদ্ধে সবচেয়ে এগিয়ে কালিম্পং, পুরুলিয়া ও ঝাড়গ্রামে। তিনটি জেলাতেই একজন করে ব্যক্তির শরীরে করোনা ভাইরাস ধরা পড়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Covid Update, #Corona Bulletin, #Coronavirus

আরো দেখুন