দেশ বিভাগে ফিরে যান

কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমারের চ্যালেঞ্জ গ্রহণ করল সারা ভারত কৃষক সভা

December 27, 2021 | < 1 min read

কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমারের চ্যালেঞ্জ গ্রহণ করল সারা ভারত কৃষক সভা। এক বিবৃতিতে কৃষক সভা বলেছে, শুক্রবার নাগপুরে কৃষিমন্ত্রী যা বলেছেন, তা গোটা ভারতবাসীর কাছে চ্যালেঞ্জ। দেশের কৃষক ও শ্রমিক শ্রেণিও কৃষিমন্ত্রীর এই হুমকিকে হাল্কাভাবে নিচ্ছে না। দেশের আমজনতা এই চ্যালেঞ্জ গ্রহণ করতে প্রস্তুত। ওই বিবৃতিতে কৃষক সভা আরও বলেছে, নরেন্দ্র মোদির সরকার কর্পোরেট দ্বারা পরিচালিত। আগামিদিনে এই কর্পোরেট সরকারকে হঠাতে দেশে আরও জোরদার আন্দোলন  হবে।

গত শুক্রবার নাগপুরে কেন্দ্রীয় কৃষিমন্ত্রী কৃষি আইন প্রত্যাহার প্রসঙ্গে বলেন, ‘আমরা একধাপ পিছিয়েছি। আগামিদিনে সরকার আরও একধাপ এগিয়ে যাবে। ’ তোমারের এই মন্তব্যকে ঘিরে শুরু হয় বিতর্ক। সংযুক্ত কিসান মোর্চা এই মন্তব্যের তীব্র সমালোচনা করে। পরে অবশ্য কেন্দ্রীয় মন্ত্রী ঢোঁক গিলে দাবি করেন, তাঁর মন্তব্যের অপব্যাখ্যা করা হয়েছে।

সারাভারত কৃষক সভার সাধারণ সম্পাদক হান্নান মোল্লা এবং সভাপতি অশোক ধাওয়ালে এক বিবৃতিতে জানান, সংযুক্ত কিসান মোর্চা কৃষক আন্দোলন প্রত্যাহার করেনি। আপাতত আন্দোলন স্থগিত রয়েছে। ১৫ জানুয়ারি মোর্চার বৈঠকে আন্দোলনের পরবর্তী ধাপ নিয়ে বিস্তারিত আলোচনা হবে। ফসলের ন্যূনতম সহায়ক মূল্য নিশ্চিত করা এবং বিদ্যুৎ বিল প্রত্যাহারের দাবিতে তাঁদের আন্দোলন চলবে। একইসঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র টেনির বরখাস্তের দাবিতেও মোর্চা অনড় থাকছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Narendra Modi, #narendra singh tomar

আরো দেখুন