দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

মেদিনীপুর, খড়্গপুর পুরভোটের আগে প্রতিটি বুথে ১০ জনের কমিটি গড়ছে তৃণমূল

December 28, 2021 | 2 min read

কিছুদিনের মধ্যেই পুরসভা নির্বাচন। তার জন্য এখন থেকেই প্রস্তুতি শুরু করে দিল তৃণমূল কংগ্রেস। মেদিনীপুর সাংগঠনিক জেলার মধ্যে আছে দু’টি গুরুত্বপূর্ণ পুরসভা মেদিনীপুর ও খড়্গপুর। এই দুই পুরসভা এলাকার প্রতিটি বুথে ১০ জন করে বুথ কমিটি গড়ছে তৃণমূল কংগ্রেস। এই কমিটির সদস্যরা ভোটারদের ভোটগ্রহণ কেন্দ্র পর্যন্ত পৌঁছে দেবেন বলে দাবি যুব তৃণমূল কংগ্রেস নেতৃত্বের।

বিরোধীরা অবশ্য তৃণমূল কংগ্রেসের এই উদ্যোগকে কটাক্ষ করেছে। বিজেপি-র কটাক্ষ, ভোটের জন্য লুঠেরা বাহিনী তৈরি করছে তৃণমূল। এই ইস্যুতে তৃণমূলকে আক্রমণ করেছে কংগ্রেসও। তৃণমূলের পাল্টা দাবি, ভোটে হারের ভয়ে ভুল বকছেন বিরোধীরা।

পৌরভোটের জন্য যুব তৃণমূলের উদ্যোগে প্রত্যেকটি বুথে ১০জনের করে বুথ কমিটি করা হচ্ছে। যারা ভোটারদের ভোটকেন্দ্র অবধি পৌঁছে দেবে বলে মত যুব তৃনমূলের। বিজেপির কটাক্ষ, এভাবে ভোটের লুঠেরা বাহিনী তৈরি হচ্ছে। কটাক্ষ করেছে কংগ্রেসও। তৃণমূলে পাল্টা দাবি, হারার ভয়ে ভুলভাল বকছে ওরা।

যুব তৃণমূলের মেদিনীপুর সাংগঠনিক জেলার সভাপতি সন্দীপ সিংহ জানিয়েছেন, ইতিমধ্যেই বেশ কিছু বুথে এই কমিটি গড়ার কাজ সম্পন্ন হয়েছে। কমিটির সদস্যদের কাজ হবে ভোটারদের সঙ্গে যোগাযোগ স্থাপন করা এবং ভোটারদের ভোটকেন্দ্র অবধি পৌঁছে দেওয়া।

অন্যদিকে, আপাতত হাওড়াকে ছাড়াই শিলিগুড়ি, আসানসোল, চন্দননগর ও বিধাননগর পুরনিগমের ভোট ঘোষণা করে দিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। ভোট হবে ২২ জানুয়ারি। ২৫ জানুয়ারি হবে ভোট গণনা। চালু হয়ে গিয়েছে আদর্শ আচরণবিধি। 

নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে, আজ এই চার কর্পোরেশনের ভোটের বিজ্ঞপ্তি জারি করা হবে। আজ থেকেই শুরু হবে মনোনয়নপত্র জমা দেওয়ার কাজ। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ৩ জানুয়ারি।

এই চারটি কর্পোরেশনের মধ্যে, সবচেয়ে বেশি ভোটার আসানসোলে। এখানে ভোটার সংখ্যা ৯ লক্ষ ৪২ হাজার ৮৮ জন। বিধাননগরে ভোটার ৪ লক্ষ ৪৬ হাজার ৬৪০ জন। শিলিগুড়িতে ভোটার ৪ লক্ষ ২ হাজার ৮৯৫ জন। আর চন্দননগরে ভোটার ১ লক্ষ ৪৪ হাজার ৮৩৯ জন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Medinipur, #kharagpur, #tmc

আরো দেখুন