রাজ্য বিভাগে ফিরে যান

বাংলায় বিদেশ ফেরত আরও ৫ জনের শরীরে মিলল ওমিক্রন

December 31, 2021 | < 1 min read

রাজ্যে আরও পাঁচ জনের শরীরে মিলল ওমিক্রন। বিদেশ থেকে আসা পাঁচ জনের শরীরে ওমিক্রনের হদিশ পাওয়া গিয়েছে বলে বৃহস্পতিবার জানায় স্বাস্থ্য দপ্তর। এ নিয়ে রাজ্যে ওমিক্রন আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৬।

এ দিন বিদেশ থেকে আসা ছ’জনের জিন পরীক্ষার রিপোর্ট হাতে পায় স্বাস্থ্য ভবন। তার মধ্যে পাঁচ জনই ওমিক্রন আক্রান্ত। আক্রান্তদের মধ্যে রয়েছে পাঁচ বছরের শিশুও।

আক্রান্তদের মধ্যে অন্তত তিন জন ব্রিটেন থেকে এসেছেন। আক্রান্তদের মধ্যে ২৪ বছরের এক যুবক বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি। পাশাপাশি কৈখালির বাসিন্দা ৪৪ বছরের লন্ডন ফেরত এক যাত্রী ওমিক্রনে আক্রান্ত সন্দেহে ঢাকুরিয়ার বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন। তাঁর জিন পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। অন্য দিকে লন্ডন থেকে আসা পাঁচ বছরের শিশু ভর্তি রয়েছে মুকুন্দপুরের বেসরকারি হাসপাতালে। প্রত্যেকেই স্থিতিশীল রয়েছে বলে হাসপাতাল সূত্রে খবর। অল্প সর্দি-কাশি ছাড়া কোনও উপসর্গ নেই বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। কোভিডবিধি মেনে প্রত্যেককেই আলাদা কেবিনে রাখা হয়েছে বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

বৃহস্পতিবারই মুখ্যমন্ত্রী জানিয়েছেন ব্রিটেন ফেরত যাত্রীদের মধ্যে অনেকেই ওমিক্রনে আক্রান্ত হচ্ছেন। এই কারণে ওই দেশ থেকে আসা বিমানেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।


বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী বলেন,‘‘প্রতি দিনই খুব দ্রুত গতিতে কোভিড আক্রান্তের সংখ্যা বাড়ছে। কোভিড মোকাবিলায় আমাদের আরও সতর্ক হতে হবে এবং মাস্ক পরতে হবে।’’

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Omicron, #omicron case in india

আরো দেখুন