রাজ্য বিভাগে ফিরে যান

কোভিড চিকিৎসা আরও বাড়াতে ১২ কোটি টাকা বরাদ্দ স্বাস্থ্য দপ্তরের

December 31, 2021 | < 1 min read

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। বৃহস্পতিবার গোটা রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ২১২৮। শুধু মাত্র কলকাতাতেই দৈনিক আক্রান্ত ১০৯০ জন। করোনার তৃতীয় ঢেউ রাজ্যে আসতে পারে বলে মনে করছে স্বাস্থ্য দপ্তর। এই পরিস্থিতিতে সমস্ত হাসপাতালগুলিকে তৈরি থাকার নির্দেশ দিল স্বাস্থ্য দপ্তর।

স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর, হাসপাতালের পরিকাঠামো ঢেলে সাজানোর জন্য ১২ কোটি ৭১ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে। শিশুদের চিকিৎসা পরিষেবায় আরও উন্নত করতে ১৮টি হাসপাতালে ‘পিকু বেড’-এর ব্যবস্থা করা হয়েছে। ৪৩৫টি ‘পিকু বেড’ বাড়ানো হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দপ্তর।

এ ছাড়া কোভিড হাসপাতালগুলিতে সাধারণ বেড এবং সিসিইউ বেডের সংখ্যা বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। স্বাস্থ্য দপ্তর চাইছে আরও বেশি করে করোনা পরীক্ষা করতে। সেই জন্য পরীক্ষাকেন্দ্রগুলির দিকেও নজর দেওয়া হয়েছে। পরীক্ষাকেন্দ্রের সংখ্যাও বাড়ানো হচ্ছে। সেই জন্যও টাকা বরাদ্দ করা হয়েছে। হাসপাতালগুলিতেও যাতে করোনা পরীক্ষা বেশি করে করা সম্ভব হয়, সেই নির্দেশও দিয়েছে স্বাস্থ্য দপ্তর।

এই সমস্ত ব্যবস্থা খুব দ্রুত তৈরি করে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে। রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা প্রতি দিন দ্রুত বেড়ে চলার ফলে সতর্ক স্বাস্থ্য দপ্তর।

TwitterFacebookWhatsAppEmailShare

#Swasthya Bhaban, #Covid treatment, #Health services, #West Bengal, #health dept

আরো দেখুন