খেলা বিভাগে ফিরে যান

করোনার ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টে আক্রান্ত সৌরভ গঙ্গোপাধ্যায়, জানাল স্বাস্থ্যভবন

January 1, 2022 | < 1 min read

করোনার নয়া স্ট্রেন ওমিক্রনে নয়, বরং ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টে আক্রান্ত বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। শনিবার স্বাস্থ্যভবনের তরফে এ কথাই জানানো হল।

গত সোমবার করোনা আক্রান্ত (Corona Positive) হয়ে আলিপুরের এক বেসরকারি হাসপাতালে ভরতি হয়েছিলেন সৌরভ। চারদিন হাসপাতালে থাকার পর গতকাল, শুক্রবারই ছাড়া পান তিনি। শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় তাঁকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন চিকিৎসকরা। ককটেল থেরাপির পর অনেকটাই সুস্থ হয়ে উঠেছিলেন তিনি। কাজে দিয়েছিল স্টিম থেরাপিও। চিকিৎসকরা জানিয়েছিলেন, এর পরবর্তীতে বাড়ি বসেই তাঁর যাবতীয় চিকিৎসা করা যাবে। তাঁদের পরামর্শ মতোই আপাতত হোম আইসোলেশনে রয়েছেন দাদা। কিন্তু এদিনের স্বাস্থ্যভবনের রিপোর্টে জানা গেল ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টে (Delta Plus Variant) আক্রান্ত সৌরভ।

শুক্রবার বিসিসিআই সভাপতির জিনোম সিকোয়েন্সিংয়ের রিপোর্ট কল্যাণী থেকে এসে না পৌঁছলেও যেভাবে তিনি চিকিৎসায় সাড়া দিয়েছিলেন, তাতে চিকিৎসকদের ধারণা ছিল তিনি ওমিক্রন আক্রান্ত নন। তাই বর্ষশেষের দুপুরেই হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয় তাঁকে। তখনই জানানো হয়েছিল, আপাতত দিন চারেক হোম আইসোলেশনে থাকতেই হবে সৌরভকে। তবে, জিনোম সিকোয়েন্সিংয়ের রিপোর্ট পজিটিভ এলে সৌরভের হোম আইসোলেশনের মেয়াদ বাড়তে পারে। তাই এক্ষেত্রে চিকিৎসকরা প্রাক্তন ভারত অধিনায়ককে কী পরামর্শ দেন, এখন তারই অপেক্ষা।

বছরের শেষদিন সুস্থ হয়ে ওঠা সৌরভ হাসপাতাল থেকে ছাড়া পাওয়ায় স্বস্তির নিশ্বাস ফেলেছিলেন অনুরাগীরা। কিন্তু নতুন বছরের প্রথমদিন এমন খবরে স্বাভাবিক ভাবে উদ্বেগ বাড়ল। প্রসঙ্গত উল্লেখ্য, গতকালই কেন্দ্রের তরফে জানানো হয়েছিল, দেশে ডেল্টা ভ্যারিয়েন্টের সংখ্যাকে ছাপিয়ে যাচ্ছে ওমিক্রন। তবে সৌরভ কীভাবে এই স্ট্রেনে আক্রান্ত হলেন, তা এখনও স্পষ্ট হচ্ছে না। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Sourav Ganguly, #covid possitive, #Delta plus variant

আরো দেখুন