রাজ্য বিভাগে ফিরে যান

প্রথমদিনের টিকাকরণে রাজ্যর কোন বাচ্চার পার্শ্বপ্রতিক্রিয়ার হয়নি, জানাল স্বাস্থ্যদপ্তর

January 3, 2022 | < 1 min read

প্রথমদিনে রাজ্যে ১  লাখ বাচ্চার টিকাকরণ হয়েছে। স্বাস্থ্য দপ্তর সূত্রে এমনটাই জানা গিয়েছে। আরও জানা গিয়েছে যে, ১৫ থেকে ১৮ বছর বয়সী যেসব বাচ্চাদের টিকাকরণ হয়েছে, তাদের কারোরই কোনও পার্শ্বপ্রতিক্রিয়ার খবর নেই। একইসঙ্গে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকাকরণ আরও দ্রুত করার জন্য টিকাকরণ কেন্দ্র আরও বাড়ানোরও  সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এপ্রসঙ্গে কলকাতায় ১৬ থেকে বাড়িয়ে স্কুলের সংখ্যা করা হচ্ছে ৩৪টি। প্রথমে ঠিক হয়েছিল যে ১৬টি বরোর ১৬টি স্কুলে টিকা দেওয়া হবে। আজ সিদ্ধান্ত হয় যে, কলকাতায় টিকাকরণ কেন্দ্র স্কুলের সংখ্যা বাড়ানো হবে। ১৬ থেকে বাড়িয়ে ৩৪টি স্কুলে দেওয়া হবে। শুধু কলকাতা নয়, জেলাতেও আজ ব্লকে ব্লকে টিকাকরণ হয় বাচ্চাদের।

প্রসঙ্গত, বড়দিনের দিন জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকাকরণের কথা ঘোষণা করেন। ৩ জানুয়ারি থেকে টিকা দেওয়ার কথা ঘোষণা করেন মোদী। তারপর ১ জানুয়ারি থেকে শুরু হয় ছোটদের নাম নথিভুক্তকরণ প্রক্রিয়া। একইরকমভাবে কো-উইন অ্যাপের মাধ্যমেই হচ্ছে নাম নথিভুক্তকরণ।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মানসুখ মান্ডব্য রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে টিকাকরণের জন্য বয়সের ভিত্তিতে আলাদা আলাদাভাবে ভ্যাকসিন সেন্টার, সেশন সাইট, লাইন ও টিকাকরণ কর্মীদের টিম তৈরির নির্দেশ দিয়েছেন। ১৫ থেকে ১৮ বছর বয়সীদের দেওয়া হবে কোভ্যাক্সিন। 

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Covid Vaccination

আরো দেখুন