খেলা বিভাগে ফিরে যান

করোনার থাবা এবার আই লিগে, ৬ সপ্তাহ পিছিয়ে গেল টুর্নামেন্ট

January 3, 2022 | < 1 min read

করোনার থাবা থেকে রেহাই পেল না আই লিগও। কলকাতায় চলতে থাকা এই প্রতিযোগিতা পিছিয়ে দেওয়া হল ৬ সপ্তাহ। ফুটবলার, সাপোর্ট স্টাফ-সহ প্রত্যেকের আর এক দফা করোনা পরীক্ষা হবে আগামী ৫ জানুয়ারী। সেখানে নেগেটিভ এলে তাঁরা যে যাঁর রাজ্যে ফিরে যেতে পারবেন।

গত মাসেই একের পর এক ফুটবলারের করোনা ধরা পড়তে থাকায় ৪ জানুয়ারি পর্যন্ত স্থগিত করে দেওয়া হয় আই লিগ। কিন্তু রাজ্য সরকার ৩ জানুয়ারি থেকে নতুন বিধিনিষেধ চালু করার এই শহরে আই লিগ চালানো কার্যত অসম্ভব হয়ে পড়েছিল। এই অবস্থায় সোমবারই জরুরি বৈঠকে বসে লিগ কমিটি। সেখানে প্রত্যেক ক্লাবকর্তা রাজি হয়ে যান লিগ ৬ সপ্তাহের জন্য পিছিয়ে দিতে।

সোমবার সকালেই জরুরি বৈঠকে ফেডারেশনের স্পোর্টস মেডিক্যাল কমিটির সদস্য ডাঃ হর্ষ মহাজন জানিয়ে দেন, দেশে বাড়তে থাকা কোভিড সংক্রমণ এবং পশ্চিমবঙ্গ সরকারে বিধিনিষেধের কারণে ফুটবলারদের স্বাস্থ্য নিয়ে ঝুঁকি নেওয়া ঠিক হবে না। তখনই তিনি ৬ সপ্তাহের জন্য লিগ পিছিয়ে দেওয়ার কথা বলেন। বাকি ক্লাবকর্তারাও তাতে রাজি হয়ে যান।

জানা গিয়েছে, পরিস্থিতি খতিয়ে দেখতে ৪ সপ্তাহ পর ফের বৈঠক করা হবে। যে সব ফুটবলাররা কলকাতার হোটেলে জৈবদুর্গে রয়েছে তারা ৭ জানুয়ারি পর্যন্ত সেখানেই থাকবেন। ৫ জানুয়ারি করোনা পরীক্ষা হবে। সেখানে যাঁরা নেগেটিভ হবেন তাঁরা ফিরে যেতে পারেন। তবে যাঁদের ইতিমধ্যেই করোনা ধরা পড়েছে, তাঁরা নেগেটিভ না আসা পর্যন্ত শহর ছাড়তে পারবেন না।

TwitterFacebookWhatsAppEmailShare

#i league, #covid third wave

আরো দেখুন