দেশ বিভাগে ফিরে যান

লখিমপুর-কাণ্ডে চার্জশিট পেশ পুলিশের! মন্ত্রী-পুত্রের নামে অস্বস্তিতে বিজেপি

January 3, 2022 | < 1 min read

গত বছরের ৩ অক্টোবর উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে একটি অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার পথে আন্দোলনরত কৃষকদের পিষে দিয়ে চলে যায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় কুমার মিশ্রর গাড়ি। ঘটনায় মৃত্যু হয় চারজন কৃষকের। এরপরে সংঘর্ষ শুরু হলে ঘটনায় মোট ৮ জনের মৃত্যু হয়। অভিযোগ ওঠে, ওই গাড়িতে ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশীষ মিশ্র। সেই ঘটনায় এবার একশো-দুশো নয়, পাঁচ হাজার পাতার চার্জশিট জমা দিল উত্তরপ্রদেশ পুলিশের বিশেষ তদন্তকারী দল।

প্রসঙ্গত, ২০২১ সালের অক্টোবর মাসে উত্তর প্রদেশের লখিমপুর খেরিতে গাড়ি চাপা পড়ে চার কৃষক সহ আটজনের মৃত্য়ুর তদন্তে আগের চার্জশিটেই বলা হয়েছিল, ‘দুর্ঘটনা নয়, উদ্দেশ্য প্রণোদিতভাবেই গাড়ি চাপা দেওয়া হয়েছিল কৃষকদের।’ এবারের চার্জশিটে উঠে আসল কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় কুমার মিশ্রর ছেলের নামও।

লখিমপুরে গাড়ি চাপা পড়ে কৃষক মৃত্যুর ঘটনা নিয়ে যে পরিমাণ জলঘোলা ও উত্তেজনা ছড়িয়েছে, সেই বিষয়কে মাথায় রেখেই এদিন কড়া পুলিশি নিরাপত্তায় একটি বড় ট্রাঙ্কে করে নিয়ে আসা হয় ৫ হাজার পাতার ওই চার্জশিট। লখিমপুরের স্থানীয় আদালতে প্রবেশের পরই বড় দুটি তালা খুলে ট্রাঙ্ক থেকে বের করা হয় চার্জশিট। সিনিয়র প্রসিকিউশন অফিসার এসপি যাদব জানান যে, আদালতে ৫ হাজার পাতার চার্জশিট জমা দেওয়া হয়েছে। যদি আদালত এই চার্জশিট গ্রহণ করে, তবে মামলার শুনানি শুরু হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#SIT, #Lakhimpur Kheri, #bjp

আরো দেখুন