খেলা বিভাগে ফিরে যান

২০২২ এর বিশ্বকাপের দল ঘোষণা ভারতীয় মহিলা ক্রিকেটের, রয়েছেন তিন বঙ্গ তনয়া

January 6, 2022 | < 1 min read

৬ জানুয়ারি, শুক্রবার আইসিসি মহিলা বিশ্বকাপ ২০২২-এর জন্য ভারতীয় মহিলা ক্রিকেট দলের স্কোয়াডের নাম ঘোষণা করল বিসিসিআই৷ প্রবীণ ভারতীয় ক্রিকেটার মিতালি রাজকে দলের অধিনায়ক করা হয়েছে এবং ডানহাতি ব্যাটার হরমনপ্রীত কৌরকে দলের সহ-অধিনায়ক করা হয়েছে৷ ICC মহিলা বিশ্বকাপ ২০২২ সঙ্গে আসন্ন নিউজিল্যান্ড সিরিজের জন্যেও ভারতের মহিলা স্কোয়াড ঘোষণা করা হয়েছে। এই টিম নির্বাচনে সবচেয়ে বড় চমক ছিল ব্যাটার জেমিমা রডরিগেজকে বাদ দেওয়া। যিনি অস্ট্রেলিয়ায় ভারতের শেষ সীমিত ওভারের ম্যাচেও দলের অবিচ্ছেদ্য অংশ ছিলেন।

মিতালি রাজ ১৫-সদস্যের বিশ্বকাপ দলের নেতৃত্ব দেবেন এবং হরমনপ্রীত কৌরকে তার ডেপুটি হিসাবে রাখা হয়েছে। শিখা পান্ডেও ভারতীয় দলে অনুপস্থিত, অন্যদিকে স্নেহ রানা – যিনি ২০২১ সালে তার অলরাউন্ড দক্ষতায় মুগ্ধ করেছিলেন, তিনি দলে তার জায়গা ধরে রেখেছেন। টিম ইন্ডিয়া তাদের প্রথম বিশ্বকাপ ম্যাচ খেলবে পাকিস্তানের বিরুদ্ধে ৬ই মার্চ, ২০২২-এ বে ওভালে, তৌরাঙ্গা। ১১ ফেব্রুয়ারী, ২০২২ থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৫ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ভারতের মহিলা দল।

২০২২ বিশ্বকাপের জন্য ভারতের মহিলা দল:

মিতালি রাজ (অধিনায়ক), হরমনপ্রীত কৌর (সহ-অধিনায়ক), স্মৃতি মন্ধনা, শেফালি ভার্মা, ইয়াস্তিকা, দীপ্তি, রিচা ঘোষ (উইকেটরক্ষক), স্নেহ রানা, ঝুলন গোস্বামী, পূজা, মেঘনা সিং, রেণুকা ঠাকুর, তানিয়া ভাটিয়া (উইকেটরক্ষক), রাজেশ্বরী, পুনম যাদব।

স্ট্যান্ডবাই প্লেয়ার: সবিনেনি মেঘনা, একতা বিষ্ট, সিমরান দিল বাহাদুর।

TwitterFacebookWhatsAppEmailShare

#ICC Women's World Cup 2022, #India women's squad, #Jemimah Rodrigues, #BCCI, #Mithali Raj

আরো দেখুন