দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

করোনা রুখতে কড়া প্রশাসন, কাল থেকেই বন্ধ বর্ধমান শহরের দোকানপাট

January 8, 2022 | 2 min read

বর্ধমান শহরে বিধিনিষেধ আরও কড়াকড়ি করল প্রশাসন। আগামীকাল থেকে দোকান খোলা বন্ধে বিধিনিষেধ, রবিবার সব দোকানপাট বন্ধ। মূল রাস্তা ও জন বহুল এলাকার একদিকের দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত। একদিন বন্ধ থাকবে রাস্তার ডানদিকের দোকান, পরের দিন বন্ধ বাঁদিকের দোকান।

কোন দিন কোন এলাকার দোকান বন্ধ তা নির্দেশে জানিয়ে দেওয়া হয়েছে। রবিবার শহরের সব দোকান বন্ধ। ১০ জানুয়ারি মাছ, সবজি ও মিষ্টির দোকান বন্ধ।

এদিকে, করোনা পরিস্থিতিতে এবার সপ্তাহে তিনদিন বাজার-দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নিল দক্ষিণ দমদম পুরসভা। এখন থেকে মঙ্গলবার, বৃহস্পতিবার ও শনিবার বন্ধ থাকবে বাজার-দোকান। কোনও ব্যবসায়ী এই নিয়ম লঙ্ঘন করলে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে পুরসভা।

আজ দক্ষিণ দমদম পুরসভার পক্ষ থেকে জারি করা এক নির্দেশিকায় বলা হয়েছে, ‘বর্তমানে করোনা পরিস্থিতি বিবেচনা করে মার্কেট, বাজার, শপিং মল, মুদি দোকান, রেস্তোরাঁ, মিষ্টির দোকান, ওষুধের দোকান সহ সব বাণিজ্যিক প্রতিষ্ঠানকে নির্দেশ দেওয়া হচ্ছে, এখন থেকে মঙ্গলবার, বৃহস্পতিবার ও শনিবার ব্যবসা বন্ধ থাকবে। অবিলম্বে এই নির্দেশ কার্যকর করতে হবে। এই নির্দেশ লঙ্ঘন করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

অন্যদিকে, কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিল অল ইন্ডিয়া ব্যাঙ্ক অফিসার্স কনফেডারেশন। শুধুমাত্র জরুরি ভিত্তিতেই ব্যাঙ্ক চালু রাখার আবেদন করেছে তাঁরা। ব্যাঙ্কে কাজের সময় এবং কর্মী সংখ্যা কমানোর আর্জি জানান হয়েছে ওই চিঠিতে। এছাড়াও সপ্তাহে ৫ দিন ব্যাঙ্ক চালু রাখার আবেদন করা হয়েছে অল ইন্ডিয়া ব্যাঙ্ক অফিসার্স কনফেডারেশনের তরফে। ব্যাঙ্কের কর্মীদের বুস্টার ডোজ দেওয়ার আবেদন এআইবিওসির। রাজ্যে ঊর্ধ্বমুখী করোনা-গ্রাফ। বাড়ছে ওমিক্রনও। এই আবহে হাওড়া জেলার বালিতে একটি ব্যাঙ্কের সব কর্মীরা করোনা আক্রান্ত হয়ে পড়ায় বন্ধ হল রাষ্ট্রায়াত্ত ব্যাঙ্কের ওই শাখা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Coronavirus, #covid19, #Burdwan, #shops closed, #Corona Guideline

আরো দেখুন